৫, জুলাই, ২০২০, রোববার | | ১৪ জ্বিলকদ ১৪৪১

সুষ্ঠু নির্বাচনের কোনো আলামতই দেখছি না: ব্যারিস্টার শাহজাহান ওমর

আপডেট: ডিসেম্বর ১২, ২০১৮

সুষ্ঠু নির্বাচনের কোনো আলামতই দেখছি না: ব্যারিস্টার শাহজাহান ওমর

নাঈমুর রহমান শান্ত, (ঝালকাঠি প্রতিনিধি): বুধবার (১২ ডিসেম্বর’ ১৮) সকালে রাজাপুরের নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে কথা বলেন ঝালকাঠি-১ (রাজাপুর- কাঁঠালিয়া) আসনের বিএনপির প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর (বীর উত্তম)।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর অভিযোগ করে বলেন, সুষ্ঠু নির্বাচনের কোনো আলামতই দেখছি না। মানুষ নির্বাচন করে একটা দলের প্রার্থীর বিরুদ্ধে, আর এখন দেখা যাচ্ছে বাংলাদেশব্যাপী আমরা নির্বাচন করছি পুলিশের বিরুদ্ধে। এমনটা হলে নির্বাচন কতোটুকু সুষ্ঠু হতে পারে?

তিনি আরো বলেন, বাংলাদেশের সব জায়গায়ই আপনারা লক্ষ্য করেছেন, সবাই বলাবলি করছে, পুলিশ মিছিল থেকে ধরে নিয়ে যাচ্ছে, ঘর থেকে ধরে নিয়ে যাচ্ছে। মানুষ রাতে ঘরে ঘুমাতে পারে না। হাটে-বাজারে গেলে হয়রানি করা হয়। খামাখা বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি করে- এটা কি পুলিশের কাজ? পুলিশের কাজ কোনো অপরাধী হলে তাকে ধরা। 

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, রাজাপুর ও কাঁঠালিয়া থানার প্রধান নির্বাচনী এজেন্ট নাসিম আকনসহ আমাদের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ প্রত্যেক রাতেই হানা দেয়। তাই বাধ্য হয়ে নেতাকর্মীদের নিরাপদে থাকতে বলেছি। 

এভাবে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেন তিনি। এ সময়  উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহ-সভাপতি মো. জাহিদুল হোসেন, রাজাপুর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তালুকদার আবুল কালাম আজাদ, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মিজানুর রহমান, উপজেলা যুবদলের সভাপতি জাকারিয়া সুমন, সাধারণ সম্পাদক শহীদ আল মামুন অভিক প্রমুখ