২, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার | | ৮ শা'বান ১৪৪১

করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন থাকুন: শিবলী সাদিক এমপি

আপডেট: মার্চ ২২, ২০২০

করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন থাকুন: শিবলী সাদিক এমপি

জাকিরুল ইসলাম, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
নভেল করোনা ভাইরাস সচেতনতায় দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক এমপি বলেছেন, বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করছে সরকার। তাই আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে এবং সাবধানতা অবলম্বন করতে হবে। যিনি বিপদ দিয়েছেন তিনিই বিপদ থেকে রক্ষা করবেন। যদি কারও জ্বর, কাশি এবং শ্বাসকষ্ট হয় তবে অবিলম্বে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। কারণ এটি একটি সংক্রমক রোগ। শ্বাস প্রশ্বাসের সংক্রমণ বা অন্যান্য অবস্থার কারণে এ রোগ হতে পারে। তাই বারবার সাবান অথবা হ্যান্ডওয়াস দিয়ে হাত ধুতে হবে।
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ব্যক্তিগত সচেতনতার কোনো বিকল্প নেই ‍উল্লেখ করে তিনি গতকাল এক ভিডিও বার্তায় উপরোক্ত কথাগুলো বলেন।
দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সর্বাত্মক প্রস্তুতি নিন ‘কঠিন পথ’ পাড়ি দিতে হবে আমাদের। করোনা প্রতিরোধে আমাদের আশেপাশে থাকা প্রত্যেকটা মানুষকে সচেতন করতে হবে, যেন তারা সকলেই পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে। বিদেশ ফেরত যে কোন প্রবাসী ভাইদেরকে কমপক্ষে ১৪ দিন নিজের ঘরের মধ্যে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলুন এবং সকলে তার থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখুন, কারন রোগজীবাণু আমাদের কারো আপন নয়, তাই সাময়িক এতটুকু কষ্টই বাঁচাতে পারে আপনাকে আমাকে করোনাভাইরাসের হাত থেকে।
এছাড়াও তিনি অহেতুক আতঙ্কগ্রস্ত হয়ে বাজারের ওপর চাপ সৃষ্টি না করতে ক্রেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘আতঙ্কগ্রস্ত হয়ে বাড়তি কেনাকাটা ও মজুদ করা থেকে বিরত থাকুন। এভাবে বাড়তি কেনাকাটা করে দাম বাড়িয়ে ফেলা গর্হিত কাজ।’