২২, জানুয়ারী, ২০২১, শুক্রবার | | ৮ জমাদিউস সানি ১৪৪২

নেত্রকোনায় যুবলীগের নির্বাচন প্রচারণায় পেট্টোল বোমা নিক্ষেপ

আপডেট: ডিসেম্বর ১২, ২০১৮

নেত্রকোনায় যুবলীগের নির্বাচন প্রচারণায় পেট্টোল বোমা নিক্ষেপ

সজীব চন্দ্র সরকার (নেত্রকোনা প্রতিনিধি) : নেত্রকোনা আটপাড়াউপজেলায় আওয়ামী যুবলীগের নির্বাচনী প্রচারণায় বিএনপিনেতাকর্মীরা পেট্রোল বোমানিক্ষেপ করে বলে যুবলীগের নেতাকর্মীরা অভিযোগ করে।
 নেতাকর্মীরা নির্বাচন প্রচারণার করার সময় ব্রুজের বাজার ব্রিজের কাছাকাছি আসা মাত্রই বিএনপি – জামায়েত সমর্থিত নেতা কর্মীরা পেট্টোল বোমার হামলা করে বলে অভিযোগ করেছে আওয়ামী যুবলীগের নেতা কর্মীরা। ঘটনাটি ঘটে ১২ ডিসেম্বর (বুধবার) আনুমানিক সন্ধা  সাড়ে ৭ টার দিকে।
এ ঘটনায় উপজেলা যুবলীগের সভাপতি নিজাম ইয়ার খান, ছাত্রলীগ নেতা সুফল খান, মোহন, তুহিন, লিমন ও শিবলী নামে নেতাকর্মী আহত হয়েছে।  আহতদের উদ্ধার করে চিকিৎসা দেওয়ার জন্য  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ওনেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া)আসনের নৌকার প্রার্থী আওয়ামীলীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলের পক্ষে নির্বাচনী প্রচারণায় একটি মিছিল বের করলে ব্রিজের কাছে এ হামলাটি ঘটনা ঘটে।
অসীম কুমার উকিলের সহধর্মিণীকেন্দ্রীয় যুব মহিলা লীগের সাধারণসম্পাদক অপু উকিল অভিযোগ করেন  বিএনপি আসন্ন নির্বাচনকে বাঞ্চাল করার লক্ষ্যে নাশকতা সৃষ্টি করছে। বিএনপি মূলত নির্বাচন করতে আসেনি। তারা এসেছে নির্বাচন নামে নাশকতা চালিয়ে মানুষ হত্যা করে দেশের ভাবমূর্তি নষ্ট করতে।  তবে অভিযোগ অস্বীকার করে আটপাড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক জানান, আমার জানা মতে এ ঘটনার সঙ্গে আমাদের বিএনপির কোন নেতাকর্মী জড়িত নয়। 
নেতাকর্মীরা হাসপাতালে ভর্তি আছে খবর পেয়ে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অসীম কুমার উকিলের সহধর্মীনিবাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও আটপাড়া উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক অপু উকিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের দেখতে যান এবং নির্বাচনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারী বিএনপি-জামায়াতজোটের সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
পেট্রোল বোমা নিক্ষেপে জড়িতদের যতদ্রুত সম্ভব গ্রেফতার করে আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান অপু উকিল।
আটপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) অভিরঞ্জন দেব জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং সরেজমিনে পেট্রোল বোমার আলামতের সত্যতা পাওয়া গেছে।ঘটনার সত্যতা নিশ্চিত করে  হামলা কারীদের আইনের আওতায় আনাহবে বলছেন।