৮, জুলাই, ২০২০, বুধবার | | ১৭ জ্বিলকদ ১৪৪১

ভোলায় অসহায় মানুষের পাশে দাঁড়ালেন বাপ্তা সমাজ সেবা সংগঠন

আপডেট: মে ১০, ২০২০

ভোলায় অসহায় মানুষের পাশে দাঁড়ালেন বাপ্তা সমাজ সেবা সংগঠন

ভোলা  প্রতিনিধিঃ-মোঃ-জাফর ইসলামঃ- ভোলায় করোনা কভিড ১৯ এর কারনে সারাবিশ্ব মহামারি দূভোর্গে  যখন আবদ্ধ তখন ভোলা জেলার সদর উপজেলায় বাপ্তা ইউনিয়নের একঝাঁক তরুন প্রতিভাদের নিয়ে সমাজ সেবা সংগঠন নামক প্রতিষ্ঠানের প্রকাশ।

“বাপ্তাবাসীর  পাশে আছি বাপ্তা বাসীর মুখে ফুটাবো হাসি” এই স্লোগানকে সামনে রেখে বাপ্তা সমাজ সেবা সংগঠন এর তরুন প্রতিভাদের নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানো  ও তাদের মাঝে খাদ্যে সামগ্রী দিতে পেরে সংগঠনের সকল সদস্যবৃন্দ  খুবই আনন্দিত ও  সামাজিক সংগঠনটি। কার্যক্রমটি  সকলের আর্থিক সহযোগিতার মধ্যে দিয়ে তাদের এান বিতরণ করতে সক্ষম হন।পরবর্তীতে তাদের চিন্তাভাবনা হলো বাপ্তা ইউনিয়নের  প্রতিটি ওয়ার্ডে খাদ্যে দেওয়ার মনোবল নিয়ে কাজ করছেন সংগঠনটি। সামাজিক সংগঠনটি এগিয়ে নেওয়ার আহবান জানান সংগঠনের তরুন সদস্যরা। এই সামাজিক সংগঠন এর  প্রতিষ্ঠাতা জি,এম ছানাউল্লাহ ও রুবেল ফকির এই সংগঠনের প্রতিষ্ঠাতা  সদস্য আশরাফুল মীর, মোঃ ইমরান ইমু, মোঃ  ফয়সাল ,জাবের, ইকরাম, আল-আমিন,বজলু,মনির বলেন চলবো মোড়া একসাথে জয় করবো মানবতাকে। বাপ্তা সমাজ সেবা সংগঠন এর প্রতিষ্ঠাতা  জি,এম ছানাউল্লাহ বলেন এই সংগঠন  রাজনীতিমুক্ত সচেতন একটি সামাজিক সংগঠন। এই  সংগঠনটির এর  মূল উদ্দেশ্য লক্ষ্যে হলো অসহায় হত দরিদ্র মানুষের  মুখে হাসি ফুটাবো এবং ছিন্নমুল মানুষের পাশে দাড়াঁনো।

সংগঠনের সকল ধরনের সামাজিক  কাজ গুরুত্বপূর্ণ ভাবে  এগিয়ে নেওয়ার আহবান প্রত্যেকটি সদস্যের। অসহায় ৬৫ টি পরিবার কে পরিপূর্ণ খাদ্য সামগ্রী উপহার দিয়ে পথচলা শুরু।প্রতিষ্ঠাতা রুবেল ফকির বলেন আমাদের বাপ্তা ইউনিয়নে অনেক সামাজিক কল্যাণ মূলক কাজ আছে যা আমাদের করা একান্ত গুরুত্বপূর্ণ  তাই আমাদের সহযোগী স্থানীয় গন্যমান্ন্য সকলের সহযোগিতায়  এই কাজগুলো আমরা সংগঠনের মাধ্যমে সুন্দর ভাবে করে যেতে পারবো বলে আশাবাদী।বাপ্তা সমাজ সেবা সংগঠন এর কর্মসূচীর  মধ্যে  হলো ১’ মানবতার সেবায় এগিয়ে আসা,২’দরিদ্রদের অন্ন বস্ত্রদান,৩’ সেচ্ছায়  রক্তদান কর্মসুচি,৪’ অসহায় মানুষের পাশে দাঁড়ানো,৫’ বাল্যবিবাহ প্রতিরোধী কার্যক্রম।