২৬, জানুয়ারী, ২০২১, মঙ্গলবার | | ১২ জমাদিউস সানি ১৪৪২

জাবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু

আপডেট: ডিসেম্বর ১৩, ২০১৮

জাবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু

মো. ফারুক হোসেন, জাবি প্রতিনিধিঃ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেট অর্গানাইজেশন’ (জেইউডিও) কর্তৃক ‘১২তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ২০১৮’ এর আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

তিনদিন ব্যাপী এই বিতর্ক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ অংশ নেবে। প্রতিযোগিতায় থাকছে সংসদীয় বিতর্ক, বারোয়ারী বিতর্ক প্রতিযোগীতা ও ইংরেজি পাবলিক স্পিকিং প্রতিযোগীতা।

১৫ ডিসেম্বর ( শনিবার ) প্রতিযোগীতার সমাপনী দিনে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে প্রতিযোগীতার চূড়ান্ত পর্ব। চূড়ান্ত পর্বের বিতর্ক শেষে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান এবং সেই সাথে জেইউডিও-র কার্যনির্বাহী পরিষদ-২০১৮ দায়িত্ব হস্তান্তর করবে কার্যনির্বাহী পরিষদ-২০১৯ এর কাছে।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৩ ডিসেম্বর প্রতিষ্ঠিত হওয়া জাবির অন্যতম এই সাংস্কৃতিক সংগঠনটি এবছর ১৪ বছরে পদার্পণ করবে। এই প্রতিযোগিতার মধ্যদিয়ে সংগঠনটি ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে ১৫ ডিসেম্বর থাকছে প্রাক্তন ও বর্তমান সদস্যদের অংশগ্রহণে সাংস্কৃতিক পর্ব, স্মৃতিচারণ, ক্যাম্পফায়ার ও আনন্দ র‌্যালি।