৫, জুলাই, ২০২০, রোববার | | ১৪ জ্বিলকদ ১৪৪১

নোবিপ্রবি উপাচার্যের যোগদানের বর্ষপূর্তিতে শিক্ষক সমিতির অভিনন্দন

আপডেট: জুন ১২, ২০২০

নোবিপ্রবি উপাচার্যের যোগদানের বর্ষপূর্তিতে শিক্ষক সমিতির অভিনন্দন

সাবিহা তাসমিম নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম এর যোগদানের একবছর পূর্তিতে অভিনন্দন জানিয়েছে নোবিপ্রবি শিক্ষক সমিতি।আজ (১২ জুন) নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সাধারণ সম্পাদক মো: মজনুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তা জানানো হয়।

এতে বলা হয়,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উচ্চ শিক্ষার উন্নয়নের জন্য যে পরিকল্পনা গ্রহণ করেছে তা বাস্তবায়নের অংশ হিসেবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে এগিয়ে নেয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাওয়ায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। উপাচার্য হিসেবে আপনি শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানে ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। আপনার ঐকান্তিক প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে বিশৃঙ্খল পরিবেশ দূর হয়েছে এবং শিক্ষার্থীদের মাঝে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রয়েছে। এছাড়া করোনাকালীন দুর্যোগের সময় যে পাঁচটি বিশ্ববিদ্যালয় করোনা শনাক্তকরণের জন্য ভূমিকা পালন করছে তার মধ্যে নোবিপ্রবি অন্যতম যা ইতোমধ্যে সর্বমহলে প্রশংসিত হয়েছে। অতি স্বল্প সময়ের মধ্যে ল্যাব স্থাপন ও করোনা পরীক্ষার অনুমোদনের জন্য স্বাস্থ্য অধিদপ্তর ও সংশ্লিষ্ট সকলের সাথে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণ করায় আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।   
আরো বলা হয়,নোবিপ্রবিতে আপনার উপাচার্য হিসেবে দায়িত্বগ্রহণের পূর্বে নতুন শিক্ষক নিয়োগ, অস্থায়ী ও চুক্তিভিত্তিক শিক্ষকদের স্থায়ীকরণের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে যে নিষেধাজ্ঞা জারি করা হয় তা সমাধানের জন্য আপনি ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসিতে যোগাযোগ করে শিক্ষক সমিতিকে আশ্বস্ত করেছেন। উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে ইতোপূর্বে আপগ্রেডেশন ও পদোন্নতির উপর যে নিষেধাজ্ঞা ছিল তা শিথিল করে আপনি শিক্ষকদের আপগ্রেডেশন ও পদোন্নতির ব্যবস্থা করেছেন। এজন্য আমরা আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা আশা করি অতি দ্রুততম সময়ের মধ্যে আপনি সরকারের উচ্চ পর্যায়ের সাথে আলোচনা করে অস্থায়ী ও চুক্তিভিত্তিক শিক্ষকদের স্থায়ীকরণের ব্যবস্থা গ্রহণ করবেন এবং আপগ্রেডেশনের শর্ত পূরণকারী সকল শিক্ষকের আপগ্রেডেশন নিশ্চিত করবেন। এছাড়াও উপাচার্যের দীর্ঘায়ু ও সফলতা কামনা করে নোবিপ্রবি শিক্ষক সমিতি।