১৪, আগস্ট, ২০২০, শুক্রবার | | ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

শিক্ষার্থীদের পাশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

আপডেট: জুলাই ৮, ২০২০

শিক্ষার্থীদের পাশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

সাবিহা তাসনিন: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেসভাড়া সংকটে থাকা অসচ্ছল শিক্ষার্থী ও জটিল কিডনি রোগে আক্রান্ত নোবিপ্রবির ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ সাইফ উদ্দিন এর চিকিৎসায় ১ দিনের সমপরিমাণ বেতন প্রদান করবে নোবিপ্রবি শিক্ষকরা।

৭ জুলাই মঙ্গলবার শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সাধারণ সম্পাদক মজনুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রদত্ত সময় অতিক্রান্ত হওয়ায় বাড়ির মালিকরা প্রাপ্ত অর্থের জন্য শিক্ষার্থীদের উপর চাপ প্রয়োগ করছে। আমাদের অনেক শিক্ষার্থীর পরিবার আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় শিক্ষার্থীরা টিউশনি করে তাদের লেখাপড়া ও বাসা ভাড়ার ব্যয় নির্বাহ করতো। বর্তমান পরিস্থিতিতে টিউশনি বন্ধ থাকায় তাদের পক্ষে এই অর্থ প্রদান করা সম্ভবপর নয়। বিশ্ববিদ্যালয় পরিবারের প্রাণ শিক্ষার্থীদের এই দুর্দিনে আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া একান্ত প্রয়োজন। পাশাপাশি স্থানীয় প্রশাসনের সাথে বসে আমাদের শিক্ষার্থীদের এই সমস্যার দ্রুত একটি স্থায়ী সমাধান করার জন্য আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আহ্বান জানাচ্ছি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উভয় ক্ষেত্র বিবেচনায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ সিদ্ধান্ত গ্রহণ করে যে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ১ (এক) দিনের বেতনের সমপরিমাণ অর্থের অর্ধেক অংশ অসচ্ছল শিক্ষার্থীদের মেস ভাড়া প্রদানে সহায়তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রদান করা হবে এবং বাকি অর্ধেক অংশ জটিল কিডনি রোগে আক্রান্ত শিক্ষার্থী মোঃ সাইফ উদ্দিনের চিকিৎসায় সহযোগিতার জন্য ব্যয় করা হবে।
এ অর্থ আগামী দুই মাসে প্রদেয় বেতন থেকে সমান কিস্তিতে কর্তন করা হবে। অনিবার্যকারণে যদি কেউ এ অর্থ প্রদানে অনিচ্ছুক অথবা অপারগ হন তবে হিসাবপরিচালক (ভারপ্রাপ্ত) (মোবাইল নম্বর: ০১৭১৮১৫৫৪৭৪) বরাবরে আগামী ৯ জুলাই, ২০২০ বৃহস্পতিবারের মধ্যে লিখিতভাবে জানিয়ে অর্থপ্রদান থেকে বিরত থাকতে পারবেন। কেউ যদি ১ (এক) দিনের বেতনের বেশি অর্থপ্রদান করতে চান অথবা প্রশাসনিক দায়িত্বের ভাতাও প্রদান করতে চান, তবে হিসাবপরিচালককে জানিয়ে তাও করতে পারবেন।