২২, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ৫ রবিউল আউয়াল ১৪৪২

দেশকে এগিয়ে নিতে শেখ হাসিনা বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেনঃ পঞ্চগড়ে রেলমন্ত্রী

আপডেট: আগস্ট ২৭, ২০২০

দেশকে এগিয়ে নিতে শেখ হাসিনা বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেনঃ পঞ্চগড়ে রেলমন্ত্রী

এসএম কিবরিয়া দেবীগঞ্জ থেকে : বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে উপজেলার দেবীগঞ্জ, দেবীডুবা ও সোনাহার ইউনিয়নের প্রধানপুর, দেবীডুবা, ও দাড়ারহাট মৌজায় ২১৭.৭৮ একর জমি দেখতে ওই এলাকাগুলো পরিদর্শন করেন মন্ত্রী। পরে দেবীডুবা ইউনিয়নের দারারহাট গুচ্ছগ্রাম এলাকায় উপস্থিত থেকে এক সংক্ষিপ্ত আলোচনায় তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, মিলিনিয়াম ডেভলাপমেন্ট গোল্ড একটি জাতিসংঘ কর্তৃক নির্ধারিত আমাদের ১৫টি সূচক ছিল, তা ইতোমধ্যে অর্জন করেছি। বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ হিসেবে, একটি উন্নয়নশীল দেশ হিসেবে আমরা নিজেদের প্রতিষ্ঠা করতে পারি এজন্য কাজ করে যাচ্ছি।

এখন পর্যন্ত আমরা কৃষির ওপর নির্ভরশীল। এগুলো থেকে আমরা আস্তে আস্তে শিল্পের দিকে এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, বাংলাদেশকে টেকসই করতে হলে শিল্প ও শিল্পের উপর করতে হবে। কারণ বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন বিক্ষিপ্তভাবে আমাদের শিল্প গড়ে উঠছে, আমাদের লোক সংখ্যা বাড়ছে, কিন্তু জমির পরিমাণ একই আছে এবং আমাদের কৃষি জমির পরিমাণ কমে যাচ্ছে। এজন্য যত্রতত্র বাড়িঘর ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান যাতে না হয় সেজন্য সরকার বিভিন্নভাবে গুরুত্ব দিয়ে যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন- পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান, পুলিশ সুপার ইউসুফ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাত জামান চৌধুরী জজ, পৌর আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম সুইডেন, সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম মাজু প্রমুখ।

পরে দেবীগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সদ্য চুক্তি সম্পাদিত দেবীগঞ্জ উপজেলার অর্থনৈতিক অঞ্চল বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করা হয়।