২২, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ৫ রবিউল আউয়াল ১৪৪২

দেশের প্রথম পঞ্চগড়ে সবুজপাতা সফটওয়্যার উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২০

দেশের প্রথম পঞ্চগড়ে   সবুজপাতা সফটওয়্যার উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী

তৃণমুল পর্যায়ের দুঃস্থ অসহায় মানুষের ডাটাবেজ তৈরী,সমাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচীর আওতায় সুষ্ঠ সমন্বয় ও সুষম বন্টনের ডিজিটালাইজেশনের লক্ষে পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ দুই উপজেলায় দেশের সর্ব প্রথম সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল এ্যাপস এর উদ্বোধন হতে যাচ্ছে। 

শুক্রবার বিকালে পঞ্চগড়ের বোদা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন এমপি এই এ্যাপসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আগামীকাল শনিবার দেবীগঞ্জে একই এ্যাপসের উদ্বোধন করবেন রেলপথ মন্ত্রী। 

রেলপথ মন্ত্রীর ছেলে সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল এ্যাপস এর প্রধান উপদেষ্টা ও উদ্যোক্তা ব্যারিস্টার মো. কৌশিক নাহিয়ান নাবিদ এই সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল এ্যাপস চালুর উদ্যোগ গ্রহন করে। সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল এ্যাপসের উদ্যোক্তা ব্যারিস্টার মো. কৌশিক নাহিয়ান নাবিদ জানান, এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঘোষিত ডিজিটাল বাংলাদেশের গড়ার লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্রের সোনার বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রী’র পুত্র ও তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়-এর তথ্য প্রযুক্তির ব্যবহার ও এর সুফল, নতুন উদ্ভাবন জনগণের দ্বার প্রান্তে পৌঁছানোর জন্য পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জে দেশে সর্ব প্রথম এই সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল এ্যাপস কার্যক্রম শুরু হচ্ছে। খাদ্য বান্ধব কর্মসূচি, বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্ত, প্রতিবন্ধী ভাতা, মাতৃকালীন ভাতা, ভিজিডি, বাইসাইকেল বিতরণ, মানবিক সহায়তা প্রকল্প কার্যক্রমও সেবা এই এ্যাপসের মাধ্যমে দেয়া হবে। 
এই এ্যাপসের মাধ্যমে সকল সুবিধাভোগী ও সেবা গ্রহনকারীদের ডাটাবেজ প্রস্তুত করা হবে, এটি চালু হলে সেবা প্রদান সহজ সহ দুর্নীতি রোধ করা সম্ভব হবে এবং এক ক্লিকে ডাটাবেজে এন্ট্রি সকল নাম জানা যাবে।