২৪, নভেম্বর, ২০২০, মঙ্গলবার | | ৮ রবিউস সানি ১৪৪২

বিএসএফ এর ছুড়া রাবার বুলেটের আঘাতে স্কুল ছাত্রসহ ৪ আহত

আপডেট: ডিসেম্বর ১৬, ২০১৮

বিএসএফ এর ছুড়া রাবার বুলেটের আঘাতে স্কুল ছাত্রসহ ৪ আহত

আসাদ হোসেন রিফাত,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর(বিএসএফ) ছুড়া রাবার বুলেটের আঘাতে স্কুল ছাত্রসহ ৪ বাংলাদেশী আহত। পতাকা বৈঠকে দুঃখ প্রকাশ করেছে বিএসএফ।

শনিবার(১৫ ডিসেম্বর) দুপুরে হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের পূর্ব সাড়ডুবি সীমান্তের ৮৯২ নং মেইন পিলারে এলাকায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

এর আগে সকালে ওই সীমান্তে বিএসএফ’র রাবার বুলেটের আঘাতে স্কুল ছাত্রসহ বাংলাদেশী ৪ কৃষক আহত হন।

আহতরা হলেন, পুর্ব সারডুবি এলাকার সহিদুল ইসলাম(৩৫), জোবেদা বেগম(৩০), স্কুল ছাত্র রবিউল ইসলাম(১৪) ও উপজেলার সিঙ্গিমারী এলাকার আব্দুল হামিদ(৪০)।

বিজিবি ও স্থানীয়রা জানান, পুর্ব সারডুবি সীমান্তের ৮৯২ নং মেইন পিলারে বাংলাদেশের অভ্যন্তরে ভুট্টা ক্ষেতের পাখি তাড়াতে গেলে তাদের তাড়া করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) রাজাবাড়ি তিলুক ক্যাম্পের সদস্যরা। এ সময় বিএসএফ’র ছোড়া রাবার বুলেটে স্কুল ছাত্রসহ ৪ বাংলাদেশী কৃষক আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ ঘটনায় দুপুরে ওই সীমান্তে বিজিবি বিএসএফ’র কোম্পানী কমান্ডার পর্যয়ে পতাকা বৈঠকে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে আগামী দিনে এমন হবে বলেও বিজিবিকে প্রতিশ্রুতি দেন বিএসএফ।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শরিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাবার বুলেট নয়, চিটা গুলি ছুড়ে সীমান্ত থেকে সড়াতে চেষ্টা করে বিএসএফ। এটা মুলত ভয় দেখাতে এমনটা করেছে বিএসএফ। তবে এ ঘটনায় পতাকা বৈঠকে দুঃখ প্রকাশ করে আগামী দিনে পুনরাবৃত্তি না করার প্রতিশ্রুতি দিয়েছে বিএসএফ।