২৩, অক্টোবর, ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১

স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নতরী-৭১ এর ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও আলোচনা সভা

আপডেট: ডিসেম্বর ১৭, ২০১৮

স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নতরী-৭১ এর ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও আলোচনা সভা

এম জাবেদ হোসাইন ( মীরসরাই প্রতিনিধি):  মহান বিজয় দিবসের ৪৭ বছর উপলক্ষে মীরসরাই এর উদীয়মান সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নতরী-৭১ এর আয়োজনে ও নিউ পপুলার ডায়াগনস্টিক সেন্টার এর সার্বিক সহযোগিতায় ‘ফ্রি ব্লাড গ্রুপিং, থ্যালাসেমিয়া প্রতিরোধ ও রক্তদানের সচেতনতা’ শীর্ষক ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সুর্যোদয়ের প্রথম প্রহরে বীর মুক্তিযোদ্ধের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক নিবেদন এবং ইয়াতীমদের খাবার বিতরণ এর মাধ্যমে ‘স্বপ্নতরী-৭১ ফুড ব্যাংকিং টীম’ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক আবরার আল ইসলামের পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর সমবেত জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে মহান বিজয় দিবসের মূল অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি জনাব শেখ আতাউর রহমান।
উক্ত আলোচনা সভায় সিনিয়র সহ-সভাপতি আবু সাঈদ নাইম এর সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা সভাপতি খান মোহাম্মদ মোস্তফা’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও মীরসরাই উপজেলা আওয়ামীগের সভাপতি জনাব শেখ আতাউর রহমান ও বীর মুক্তিযোদ্ধা শফি উল্লাহ্।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন “বর্তমান সমাজে সেবার মানসিকতা নিয়ে কাজ করবে এমন মানুষের সংখ্যা নিতান্ত কম। স্বপ্নতরী-৭১ এর মাধ্যমে যেসব তরুণ-তরুণী আর্ত্ম মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে তাদের আমি এ জন্য আন্তরিক সাধুবাদ জানাই এবং তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি”।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহ আমানত গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মোশাররফ হোসাইন, বড়তাকিয়া বাজার কমিটির সভাপতি সৈদালী নাগরিক ফোরামের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ, স্বপ্নতরী-৭১ এর উপদেষ্টা মোহাম্মদ বেলাল উদ্দীন ও সাজ্জাদ হাসান, খইয়াছরা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য ইমাম হাসান।
আরও বক্তব্য রাখেন অন্যরকম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক সাবরিনা সৈয়দ, ইউসামের সভাপতি মুজাহিদুল ইসলাম, ১২ নং খইয়াছরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মাসুদ করিম রানা, স্মরণিকা সংঘের সাধারন সম্পাদক রিয়াজুল হক, প্রজন্ম মীরসরাই’র দপ্তর সম্পাদক লিও মোহাম্মদ মহসিন ও কলেজ বিষয়ক সম্পাদক ইমাম উদ্দীন। হিতকরী পাঠগৃহের দপ্তর সম্পাদক হাবিব সাগর। সিটিজি ব্লাড ব্যাংকের সদস্য রিয়াজুল করিম, ইস্ট খইয়াছরা ফ্রেন্ডস ক্লাবের সভাপতি তানভীর হোসাইন আসিফ, বড়তাকিয়া নিউজটোয়েন্টি ফোর এর প্রধান এডমিন ও দৈনিক সংবাদ বাংলাদেশ এর মীরসরাই প্রতিনিধি এম জাবেদ হোসাইন, বিন্দু পরিবারের সাধারন সম্পাদক সাদমান রহমান সময়।
সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ২৫০ জনের রক্তের গ্রুপ নির্ণয় এবং থ্যালাসেমিয়া প্রতিরোধ ও রক্তদানের সচেতনতা মূলক এক হাজার লিফলেট বিতরণ করা হয়।
শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন স্বপ্নতরী-৭১ এর সহ-সভাপতি ওমর ফারুক সাকিব, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহনেওয়াজ অভি, সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ, নির্বাহী পরিচালক আরেফিন আহমেদ। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য বৃন্দ সহ প্রমুখ।
অনুষ্ঠানের সমাপনী বক্তব্যের মাধ্যমে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবু সাঈদ নাঈম অনুষ্ঠান সমাপ্তি ঘোষনা করেন।