১৩, আগস্ট, ২০২০, বৃহস্পতিবার | | ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

বাংলাদেশ-উইন্ডিজ-আয়ারল্যান্ড সিরিজের সূচি প্রকাশ

আপডেট: ডিসেম্বর ১৯, ২০১৮

বাংলাদেশ-উইন্ডিজ-আয়ারল্যান্ড সিরিজের সূচি প্রকাশ

সৌরভ প্রধান,গাইবান্ধা সরকারি কলেজ প্রতিনিধি: ২০১৯ বিশ্বকাপে পাখির চোখ বাংলাদেশের। সেখানে ভালো করতে মরিয়া টাইগাররা। এ জন্য পরিকল্পনামাফিক এগোচ্ছে বিসিবি। ইনজুরির হাত থেকে খেলোয়াড়দের রক্ষার পাশাপাশি ভালো প্রস্তুতি সারতে নানামুখী পদক্ষেপ নিচ্ছে বোর্ড।

এর অংশ হিসেবে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলবে মাশরাফি বাহিনী।

এ নিয়ে গুঞ্জন ভেসে বেড়াচ্ছিল দীর্ঘদিন। তবে চূড়ান্ত হয়নি কিছুই। অবশেষে সব কিছুই ঠিকঠাক করে ফেলেছে আয়ারল্যান্ড। সিরিজের দিনক্ষণও পাকা করে ফেলেছে আইরিশ বোর্ড। বাংলাদেশ-আয়ারল্যান্ডের সঙ্গে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। প্রস্তাবটি দিয়েছিল ক্রিকেট আয়ারল্যান্ড। তাতে সদয় সম্মতি দিয়েছে টাইগার ও ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে আয়োজিত হবে টুর্নামেন্টটি। মোট ম্যাচ হবে ৭টি। একদিন বিরতি দিয়ে ম্যাচগুলো গড়াবে। দুটি ভেন্যু-ক্লনটার্ফ ও মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে খেলা হবে।

ইতিমধ্যে সূচি প্রকাশ করেছে ক্রিকেট আয়ারল্যান্ড। পর্দা উঠবে ৫ মে। আর ১৭ মে ফাইনালি লড়াই দিয়ে পর্দা নামবে। বিজয়ী নির্ধারণের আগে অংশগ্রহণকারী দলগুলো একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ লড়াই দিয়ে শুরু হবে সিরিজটি। প্রকাশিত সূচি অনুযায়ী, প্রতিযোগিতাটি মাঠে গড়ানোর একদিন পর (৭ মে) নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের সূচি-

৫ মে ২০১৯

আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠ

৭ মে ২০১৯

বাংলাদেশ বনাম উইন্ডিজ, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠ

৯ মে ২০১৯

আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ

১১ মে ২০১৯

আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ, মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ

১৩ মে ২০১৯

বাংলাদেশ বনাম উইন্ডিজ, মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ

১৫ মে ২০১৯

আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠ

১৭ মে ২০১৯

ফাইনাল, মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ