১৮, এপ্রিল, ২০২১, রোববার | | ৬ রমজান ১৪৪২

কলাপাড়ায় জমি দখল ও মাছ লুট

আপডেট: জানুয়ারি ৬, ২০১৯

কলাপাড়ায় জমি দখল ও মাছ লুট

মোঃ শিব্বির আহমেদ,কলাপাড়া প্রতিনিধি৷
কলাপাড়ার পর্যটনপল্লী গঙ্গামতি সৈকতের পাশের কৃষক মোঃ আয়নালের ১০ শতক জমি দখল করেছে আওয়ামীলীগের স্বঘোষিত নেতা আব্দুল জলিলসহ তার সাঙ্গপাঙ্গরা। প্রতিবাদ করায় আয়নালের ছেলে সজিবকে চাপলী বাজারে মারধর করা হয়।
আয়নাল জানান, তিনি ধান কেনা-বেচার মাপজোকের কাজ করেন। ওই জমি সরকারের খাস সম্পত্তি। সকলের মতো তিনিও ২০-২৫ বছর পর্যন্ত তহশিলের ধার্য টাকা দিয়ে চাষাবাদ করে আসছেন। ওই জমিতে আঃ জলিল তাঁর শ্যালক সাবেক বিএনপি ক্যাডার নব্য আওয়ামী লীগ ক্যাডার বনে যাওয়া রাসেলসহ সোবাহান, কালাম গিয়ে বেড়ি (আইল) দেয়। এনিয়ে জিজ্ঞেস করায় আয়নালের ছেলেকে মারধর করা হয়। এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় দুই দফা মারধর পাল্টামারধরের ঘটনা ঘটেছে।
অভিযুক্ত আব্দুল জলিল জানান, টুকিটাকি একটু ঘটনা ঘটেছে। সমাধানও হয়েছে। অপরদিকে ধুলাসার ইউনিয়নের নয়াকাটায়  বিএনপি নেতা অলিউল্লাহর ঘেরে পাম্প লাগিয়ে সেচ দিয়ে মাছ ধরে নিয়েছে শাহিন, আতিক ও মনির নামের একদল সন্ত্রাসী। সরকারি দলের নাম ব্যবহার করে শুক্রবার বিকেলে মাছ লুটের ঘটনা ঘটায়। বৃহস্পতিবার থেকে মেশিন লাগিয়ে শুক্রবার বিকেল পর্যন্ত সেচ দেয়।
অলিউল্লাহ জানান, প্রায় দেড় শ’ ফুট লম্বা আর ৯০ ফুট প্রস্থ এই ঘেরটিতে প্রায় ২৫ হাজার টাকার মাছ লুট করে নেয়া হয়েছে। তিনি নিরাপত্তার ভয়ে বাড়িতে পর্যন্ত থাকতে পারছেন না। মহিপুর থানার ওসি মোঃ সাইদুল ইসলাম জানান, কেউ তার কাছে লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।