১১, আগস্ট, ২০২০, মঙ্গলবার | | ২১ জ্বিলহজ্জ ১৪৪১

৭১ এর বীরমুক্তিযোদ্ধা বাদশা মিয়া বাকশক্তি হারিয়ে ফেলেছে

আপডেট: জানুয়ারি ৭, ২০১৯

৭১ এর বীরমুক্তিযোদ্ধা বাদশা মিয়া বাকশক্তি হারিয়ে ফেলেছে

আপন আর্য্য,(কালিহাতী)প্রতিনিধি: টাঙ্গাইলে কালিহাতী উপজেলা নারান্দিয়া ইউনিয়নে নগর বাড়ি গ্রামে ২৬জুন ১৯৪৭ সালে জন্মগ্রহন করেন।পিতা মৃত মর্তুজ আলীর ছেলে মো:বাদশা মিয়া তিনি একজন বলিষ্ঠ মুক্তিয়োদ্ধা ছিলেন।৭১এর বীরমুক্তিযোদ্ধা যিনি দেশের জন্য যুদ্ধ করেছেন বর্তমানে তিনি এখন বাকশক্তি হারিয়ে ঘরে পড়েছেন।
পারিবারিক সুত্রে জানা যায়,তিনি ১৯৭১ সালে যুদ্ধ করে স্বাধীনতা ছিনিয়ে এনেছেন এবং তিনি ইউনিয়ন পরিষদে নির্বাচন করেন ও বিপুল ভোটে পাশ করে মেম্বার পদে নির্বাচিত হয়ে ২০০৬-১১ সাল পর্যন্ত কার্যকাল মেয়াদ শেষ হয়।
উল্লেখ্য, যে তাকে মুক্তিয়োদ্ধা ভাতা প্রদান করা হয়।মুক্তিয়োদ্ধা সনদ পত্র নং-১২৮৬০৬ ভাতা প্রদান করেন দশ হাজার টাকা এতেও তার পরিবারে অভাব অনটন দেখা যায়।বর্তমানে তার দুই ছেলে এক মেয়ে ও স্ত্রী রয়েছে বড় ছেলে আব্দুর রউফ মিয়া রিপন (৩৫)ছোট ছেলে রোমান মিয়া(৩০)মেয়ে নাজমুন নাহার ববি(২৫)ও স্ত্রী রেজিয়া খাতুন। বীর মুক্তিয়োদ্ধা বাদশা মিয়া বাকশক্তি হারিয়ে চার বছর যাবত ঘরে পড়ে রয়েছেন এবং তার ভরন পোষন স্ত্রীকে বহন করতে হচ্ছে।তাদের পরিবারে অর্থের অভাবে সংসারে অভাব অনটন নেমে এসেছে ও কষ্টের মধ্যদিয়ে জীবন যাপন দূর্বীসহ হয়ে পড়েছে