৩, মার্চ, ২০২১, বুধবার | | ১৯ রজব ১৪৪২

ওয়ালটনের কুস্তি প্রতিযোগিতায় বাংলাদেশ আনসার ও ভিডিপি বাহিনী চ্যাম্পিয়ন

আপডেট: জানুয়ারি ১০, ২০১৯

ওয়ালটনের কুস্তি প্রতিযোগিতায় বাংলাদেশ আনসার ও ভিডিপি বাহিনী চ্যাম্পিয়ন

এ,কে,আজাদ ( দিনাজপুর,খানসামা)প্রতিনিধিঃ ওয়ালটন ৩৪তম জাতীয় সিনিয়র পুরুষ ও ৮ম জাতীয় মহিলা কুস্তি প্রতিযোগিতা-২০১৮’এর পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার। রানার্স-আপ হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আর তৃতীয় হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। এদিকে মহিলা বিভাগেও চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার। রানার্স আপ হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

আজ বুধবার বিকেলে পল্টনস্থ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে অনুষ্ঠিত পুরুষ বিভাগের চূড়ান্ত পর্বের খেলায় বাংলাদেশ আনসার ৫টি স্বর্ণ ও ২টি রৌপ্য জিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বিজিবি ৪টি স্বর্ণ ও ২টি রৌপ্য জিতে রানার্স-আপ হয়। আর বাংলাদেশ সেনাবাহিনী ১টি স্বর্ণ ও ৪টি রৌপ্য জিতে তৃতীয় হয়। বাংলাদেশ পুলিশ ২টি রৌপ্য জয় করে। মেয়েদের বিভাগে বাংলাদেশ আনসার ৫টি স্বর্ণ জিতে চ্যাম্পিয়ন হয়। আর সেনাবাহিনী ৪টি স্বর্ণ জিতে রানার্স-আপ হয়।

প্রতিযোগিতার সেরা খেলোয়াড় নির্বাচিত হন বাংলাদেশ আনসারের মাহবুব। তিনি ৫৭ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন। তাকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। এ ছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হয়।

চূড়ান্ত পর্ব শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার উপদেষ্টা (চেয়ারম্যান) মীর মো. মোতাহার হাসান। উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশন সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান ও যুগ্ম সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন আজাদসহ অন্যান্য কর্মকর্তাগণ।

প্রতিযোগিতার চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিকেল সাড়ে ৩টা থেকে সরাসরি সম্প্রচার করে মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

এবারের এই জাতীয় প্রতিযোগিতা ১০টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হয়। পুরুষদের ওজন শ্রেণিগুলো ছিল ৫৭ কেজি, ৬১ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৪ কেজি, ৭৯ কেজি, ৮৬ কেজি, ৯২ কেজি, ৯৭ কেজি ও ১২৫ কেজি। আর মহিলা বিভাগের ওজন শ্রেণিগুলো ছিল- ৫০ কেজি, ৫৩ কেজি, ৫৫ কেজি, ৫৭ কেজি, ৫৯ কেজি, ৬২ কেজি, ৬৫ কেজি, ৬৮ কেজি, ৭২ কেজি ও ৭৬ কেজি।

পুরুষ বিভাগে অংশ নেওয়া দলগুলো ছিল- বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ এবং বিভিন্ন বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থা। মহিলা বিভাগে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ছিল- বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ এবং বিভিন্ন বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থা। বিভিন্ন বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থার মধ্যে রয়েছে ঢাকা জেলা, কিশোরগঞ্জ জেলা, মুন্সিগঞ্জ জেলা, কুমিল্লা জেলা, রাঙামাটি জেলা, রাজশাহী জেলা, চাপাইনবাবগঞ্জ ও খুলনা জেলা।