১৬, ডিসেম্বর, ২০১৯, সোমবার | | ১৮ রবিউস সানি ১৪৪১

পিতার স্বপ্ন বাস্তবায়নে উপজেলা নির্বাচনে মনোনয়ন চান ডাঃ আসাদুজ্জামান সাগর

আপডেট: জানুয়ারি ১১, ২০১৯

পিতার স্বপ্ন বাস্তবায়নে উপজেলা নির্বাচনে  মনোনয়ন চান ডাঃ আসাদুজ্জামান সাগর

ধোবাউড়া প্রতিনিধি : আসছে উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচন উপলক্ষে মনোনয়ন প্রত্যাশীগন দৌড়ঝাঁপ শুরু করেছেন। আওয়ামী লীগের মনোনয়নে নৌকা নিয়ে নির্বাচন করতে চান ডাঃ আসাদুজ্জামান আকন্দ সাগর।
ডাঃ সাগর আকন্দ কৃতিত্বের সাথে মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাশ করেন ১৯৯৪ সালে। ধোবাউড়া আদর্শ ডিগ্রী কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করার পর ময়মনসিংহ কমিউনিটি বেইজড মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন।
ডাঃ সাগর ধোবাউড়া স্টুডেন্ট ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) আজিবন সদস্য। এছাড়াও তিনি উপজেলা যুবলীগের আহ্বায়ক ও ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য।
এসকল পরিচয়ের বাইরে তাঁর সবচেয়ে বড় পরিচয় হলো, তিনি উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এডভোকেট আব্দুল মান্নান আকন্দের ছেলে।
তাঁর পিতা এডভোকেট আব্দুল মান্নান আকন্দ আওয়ামীলীগের নিবেদিত প্রাণ একজন রাজনীতিবিদ ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন। তিনি ১৯৯১-১৯৯৬ সাল পর্যন্ত উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন, ১৯৯৬ থেকে ২০১৩ সাল পর্যন্ত আহ্বায়ক ছিলেন। ২০১৩ থেকে আমৃত্যু আব্দুল মান্নান আকন্দ আওয়ামীলীগের সভাপতি ছিলেন। সভাপতি থাকা অবস্থায় তিনি ধোবাউড়ার উন্নয়ন করার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু সেই স্বপ্ন বাস্তবায়নের আগেই পরলোকগমন করেন তিনি।

ডাঃ সাগর আকন্দ পিতার আদর্শে বেড়ে উঠা একজন সুযোগ‍্য সন্তান। পিতৃবিয়োগের বিরহে কাতর ডাঃ সাগর উপজেলা বাসীর উন্নয়নে পিতার স্বপ্নকে বাস্তবায়ন করতে চান।
একজন চিকিৎসক হিসাবে ডাঃ সাগর উপজেলার সর্বস্তরের মানুষের কল্যাণে রাত-দিন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি ধোবাউড়া উপজেলার সাধারণ মানুষের আরো কাছে থেকে তাদের সেবা করে যেতে চান। এ জন্য তিনি উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা মার্কা নিয়ে নির্বাচন করতে চান। ধোবাউড়ার সাধারণ মানুষের কল্যাণে উপজেলা চেয়ারম্যান হয়ে সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।