২৩, জানুয়ারী, ২০২১, শনিবার | | ৯ জমাদিউস সানি ১৪৪২

বাগেরহাটে পালিত হলো সুন্দরবন দিবস

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০১৯

বাগেরহাটে পালিত হলো সুন্দরবন দিবস

রানা ফকির, বাগেরহাট প্রতিনিধি বিশ্ব ভালবাসা দিবসে সুন্দরবনকে ভালবাসুন স্লোগানকে সামনে রখে বাগেরহাটে সুন্দরবন দিবস পালিত হয়েছে। বৃহষ্পতিবার দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাগেরহাট প্রেসক্লাব ও সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশন যৌথভাবে এই দিবসটির আয়োজন করে।

সুন্দরবন দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্ব ঐতিহ্য সুন্দরবন শুধু আমাদের সম্পদ না। সুন্দরবন এখন পৃথিবীর সম্পদ। বিশ্ব ঐতিহ্য এই সুন্দরবনকে সুরক্ষা দেয়া আমাদের সবার দায়িত্ব। কারন সুন্দরবন আমাদের নানা প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করে। তাই ১৪ ফ্রেব্রুয়ারীকে জাতীয়ভাবে সুন্দরবন দিবস ঘোষণা করতে সরকারের দাবি জানান বক্তারা। আগামী বছর সরকার এই দিনটিকে জাতীয়ভাবে পালন করবে বলে আশা করেন তারা।

বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সাবেক এমপি মীর শওকাত আলী বাদশা, সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান, প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাডভোকেট মোজাফফর হোসেন, শেখ আহসানুল করিম, বাবুল সরদার, বর্তমান সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, সাবেক সাধারণ সম্পাদক বিষ্ণু প্রসাদ চক্রবর্ত্তী ও বেসরকারি সংগঠন রুপান্তরের জেলা সমন্বয়কারি রিজিয়া পারভীন প্রমূখ।

সুন্দরবন দিবসের শুরুতে বাগেরহাট প্রেসকাবের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।