১৭, নভেম্বর, ২০১৯, রোববার | | ১৯ রবিউল আউয়াল ১৪৪১

ভাই ও বন্ধু যুব সংগঠনের উদ্যোগে ৪র্থ বার্ষিক ঈসালে সাওয়ার মাহফিল অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০১৯

ভাই ও বন্ধু যুব সংগঠনের উদ্যোগে ৪র্থ বার্ষিক ঈসালে সাওয়ার মাহফিল অনুষ্ঠিত

জি. এম শরীফ মাছুম বিল্লাহহাইমচর প্রতিনিধি, চাঁদপুরঃ চাঁদপুর হাইমচরের চরভাঙ্গা গ্রামে ২০ নং উত্তর চরভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৪র্থ বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সামাজিক সংগঠন “ভাই ও বন্ধু যুব সংগঠনের” উদ্যোগে আয়োজিত এ মাহফিলে মুমিন মুসলমানের দুনিয়াবী শান্তি ও পরকালিন জীবনে মুক্তির পথ সহজ করার লক্ষে অতিথিগন বিষয়ভিত্তিক আলোচনা পেশ করেন।
গত ১৫ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার বিকাল ৩টা থেকে গভীর রজনী পর্যন্ত অনুষ্ঠিত ঈসালে সাওয়াব মাহফিলে হাইমচর থানা জামে মসজিদ এর খতীব আলহাজ্জ্ব মাওলানা মোঃ ইউসুফ মিয়ার সভাপতিত্বে ও চরভাঙ্গা মিয়াজী বাড়ী জামে মসজিদ এর খতীব হাফেজ গাজী মোঃ জহিরুল ইসলাম এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বয়ান পেশ করেন ডেমরা জামিয়া কারীমিয়া মাদরাসার শিক্ষা সচিব মাওলানা মুফতি মুসতাক আহমাদ খাঁন আলাপুরী, বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন চাঁদপুর আল কারীম একাডেমি এন্ড মাদরাসার অধ্যক্ষ মাওলানা গাজী মোঃ হানিফ, গুলিস্তান ট্রেড সেন্টার জামে মসজিদ এর খতীব ও জামিয়া আবদুল আলী মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্জ্ব হাফেজ মাওলানা মুফতি সালমান সাকি সহ দেশ বরেণ্য ওলামায়ে কেরামগন।
মাহফিলে মহাগ্রন্থ আল কোরআনের তাফসীরে বক্তাদের আলোচনায় মুমিনের বৈশিষ্ট্য, ক্ষতি থেকে বাঁচার পথ, দুনিয়ার জিন্দেগীতে শান্তি ও পরকালিন জীবনে মুক্তিসহ সমসাময়িক বিষয়গুলো ফুটে উঠেছে।
মাহফিল শেষে মুনাজাতের পূর্বে ভাই বন্ধু যুব সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মহিউদ্দিন মিয়াজী রাসেল মাহফিলে আগত তৌহিদী জনতাকে লক্ষ্য করে বলেন আমরা দীর্ঘ চার বছর যাবৎ আপনাদের সহযোগিতায় এ মাহফিলটি এন্তেজাম করে যাচ্ছি। ভবিষ্যতেও এ মাঠে মাহফিলটি চলমান রাখার চেষ্টা অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ। পরিশেষে মাহফিলের প্রধান মেহমান মাওলানা মুফতি মুসতাক আহমাদ খাঁন আলাপুরী সাহেব একালাবাসীর সু-স্বাস্থ্য কামনায় ও কবরবাসীদের জন্য দোয়ার মাধ্যমে মাহফিল সমাপ্ত করেন।
মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাই ও বন্ধু যুব সংগঠন এর সভাপতি মোঃ মহিউদ্দিন মিয়াজী রাসেল, সাধারন সম্পাদক শাহাদাৎ মিয়াজী, কোষাধ্যক্ষ মোঃ মহসিন মিয়াজী, সিনিয়র সহ-সভাপতি মোঃ খোরশেদ আলম টিটু, মোঃ মাকসুদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক মোঃ জয়নাল মিয়াজী, যুগ্ম সম্পাদক সবুজ মিয়াজী, প্রচার সম্পাদক মোঃ মিরাজ মিয়াজী, সদস্য রুবেল গাজী, মোঃ মনির হাওলাদার, মোঃ মাসুদ মিয়াজী, তাহের ভূঁইয়া, খলিল মিয়াজী, মোঃ মোতালেব, মোঃ সোহেল মিয়াজী প্রমুখ।