৬, ডিসেম্বর, ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১

হাতীবান্ধায় উপজেলা আ'লীগের সভাপতি প্রার্থীর- সংবাদ সম্মেলন চাঁদপুরে ক্রীড়া ও সংস্কৃতির ক্ষেত্রে বিশাল ঐতিহ্য রয়েছে!শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি বিএনপি হত্যা আর ধ্বংশের রাজনীতি করে, আওয়ামিলীগ কল্যান ও উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী- হাসানাত আবদুল্লাহ তাড়াইলে পুটপাতের দোকানগুলোতে শীতবস্ত্র বেচাকনার ধুুম লেগেছে নতুন নেতৃত্বে ইবি রোভার স্কাউট গ্রুপ শ্রীপুরে বালুর স্তুপের নিচে এক শিশুর মৃত লাশ উদ্ধার ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের নেতৃত্বে সাদেক কুরাইশী ও দীপক টঙ্গী সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় ৪৮জন বৃত্তি পেয়েছে

ঝিনাইদহের ওলিতে গলিতে লাইসেন্স বিহিন গ্যাসের দোকান

আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০১৯

ঝিনাইদহের ওলিতে গলিতে লাইসেন্স বিহিন গ্যাসের দোকান

সুমন আহম্মেদ ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহ জেলা শহর থেকে শুরু করে গ্রাম্য হাট বাজারে লাইসেন্স বিহিন গ্যাসের দোকান গজিয়ে উঠেছে ব্যাঙ্গের ছাতার মত।খোজ নিয়ে দেখা গেছে অধিকাংম বিস্ফোরন অধিদপ্তরের লাইসেন্স ছাড়াই অবাধে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার। শুধুমাত্র ট্রেড লাইসেন্স এর বুনিয়াদে ওলড়িং দোকানি থেকে শুরু করে  চা দোকান দার , মুদি দোকোনে, ক্রোকারিজ ও কসমেটিক্স দোকান দার পর্যপ্ত খোলামেলা ভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি ও ব্যাহার করছে। ফলে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।
দোকান গুলোতে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার সংরক্ষণ থাকার নিয়ম থাকলেও অধিকাংশ দোকানেই তার লেশ মাত্র নেই। তথ্য অনুসন্ধানে জানা গেছে জেলার অধিকাংশ বাজারের গ্যাস সিলিন্ডার ব্যবসায়ির সিলিন্ডার বিক্রির বৈধ কোন কাগজ নেই। আবার দু-একজনার থাকলেও গ্যাস সিলিন্ডার রাখার জন্য তেমন গুদাম ঘর নেই। বরং আইনের প্রতি বৃদ্ধাঙ্গলী দেখিয়ে হাটে বাজারে খোলামেলা ভাবেই ছেপটি ছাড়াই গ্যাস সিলিন্ডার বিক্রি করলেও নুন্যতম পরিমান বাজার মনিটারিং নেই। অভীঙ্গ মহল বলছে  দূর্ঘটনার আগেই কর্তৃপক্ষ এর যথাযর্থ পদক্ষেপ গ্রহন করবেন।


আরও পড়ুন