২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

সিলেটের বিশ্বনাথে বসতবাড়িতে অগ্নিকান্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি!

আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০১৯

সিলেটের বিশ্বনাথে বসতবাড়িতে অগ্নিকান্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি!

এস.এ. সাজু, বিশ্বনাথ (সিলেট) :: সিলেটের বিশ্বনাথে আগুনে পুড়ে গেছে ৪টি আধা-পাঁকা টিনসেটের বসতঘর। রবিবার গভীর রাতে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের জয়নগর গ্রামে নজির মিয়া বাড়িতে এঘটনা ঘটে। এতে প্রায় ৪০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রাতে খবর সিলেটের ওসমানীনগর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা না আসায় সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলা থেকে একটি ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসার পূর্বেই আগুনে পুড়ে ছাই হয়ে যায় ওই ৪টি
বসতঘর। ধারনা করা হচ্ছে বিদ্যুৎ সর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। এদিকে, খবর পেয়ে আজ সোমবার সকাল ১১টায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার অমিতাভ পরাগ তালুকদার। এসময় প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারকে কম্বল ও খাদ্য সামগ্রী দিয়ে আসেন।

এসময় তাঁর সঙ্গে ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন। জানাগেছে, রবিবার রাত আনুমানিক আড়াইটায় উপজেলার জয়নগর গ্রামে নজির মিয়ার বাড়িতে হঠাৎ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এসময় আগুন দ্রুতগতিতে ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তি মুক্তার মিয়া, সিরাজ মিয়া, মনির মিয়া, ইলিয়াস মিয়ার বসত ঘরে। এসময় ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন শুধু পড়নের কাপড় আর শিশু বাচ্চাদের নিয়ে ঘর থেকে
বেরিয়ে যান। খবর পেয়ে ছাতক থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে এলাকাবাসীর সহযোগীতায় চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় বসতঘরে থাকা স্বর্ণালঙ্কার, নগদ টাকা, মোবাইল ফোন, ফ্রিজ, টেলিভিশন, চাল, ডালসহ ৪টি পরিবারের যাবতীয় আসবাবপত্র।

অগ্নিকান্ডের সত্যতা স্বীকার করে স্থানীয় ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন বলেন, ৪টি পরিবারের সকল কিছু আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।