৯, জুলাই, ২০২০, বৃহস্পতিবার | | ১৮ জ্বিলকদ ১৪৪১

জেলায় নানা আয়োজনে উদযাপিত হলো জাতীয় শিশু দিবস

আপডেট: মার্চ ১৭, ২০১৯

জেলায় নানা আয়োজনে উদযাপিত হলো জাতীয় শিশু দিবস

মেহেদী হাসান শিয়াম :হাজার বছরের শ্রেষ্ঠ বাঙলি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস নানা আয়োজনে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা পরিষদ, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা,সিভিল সার্জন, গণর্পূত বিভাগসহ বিভিন্ন সংগঠন জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেছে।

সকাল পৌনে দশটায় আধুনিক সদর হাসপাতালে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, সকাল ১০টায় জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে চিত্রাংকন প্রতিযোগিতা, দুপুর ১২টায় উপস্থিত রচনা প্রতিযোগিতা, সাড়ে ১২টায় গল্পবলা প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতা, বাদ জোহর মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, বিকেলে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে বাংলাদেশ শিশু একাডেমী চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে চিত্রাংকন, রচনা, গল্পবলা ও উপস্থিত বক্তৃতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়েছে।


জেলা আওয়ামী লীগঃ চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে দিবসটি উপলক্ষে দলীয় কার্যালয় হতে একটি বর্নাঢ্য র‌্যালী বের করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদের নেতৃত্বে পুস্পস্তাবক অর্পণ করে। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও বিএমএ সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, সাবেক ছাত্রনেতা সামিউল হক লিটন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা সোহরাব,পল্লী বিদ্যুৎ এর সভাপতি মনিরুল ইসলামসহ বিভিন্ন স্তরের নেতার্মীরা উপস্থিত ছিলেন।


এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় : দিবসটি উপলক্ষে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তাবক অর্পণ করেন। র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 
নবাবগঞ্জ সরকারি কলেজ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নবাবগঞ্জ সরকারি কলেজ আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। 
চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজঃ দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ সকালে একটি র‌্যালী বের করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তাবক অপণ করে কলেজে গিয়ে অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


শাহনেয়ামতুল্লাহ কলেজ : জাতির জনকের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মোঃ শরিফুল ইসলাম। 
চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউটঃ দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে। 
নামোশংকরাবাটী উচ্চ বিদ্যালয় : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নামোশংকরাবাটী উচ্চ বিদ্যালয় সকালে শিশু দিবসের র‌্যালিতে অংশগ্রহণ, জাতির পিতার প্রতিকৃতিতে পু®পমাল্য অর্পণ শেষে স্কুলে গিয়ে ৯৯তম জন্মদিনের কেক কাটার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন।


শংকরবাটী হেফজুল উলুম কামিল মাদ্রাসা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অধ্যক্ষ ড. ইমরান হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 
নবাবগঞ্জ সিটি কলেজঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে নবাবগঞ্জ সিটি কলেজ আলোচনা সভা, কেক কাটা ও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে। অধ্যক্ষ তরিকুল আলম সিদ্দিকী নয়নের সভাপতিত্বে কলেজের অন্যান্য শিক্ষকরা বক্তব্য রাখেন। 
চাঁপাইনবাবগঞ্জ চেম্বারঃ দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের আয়োজনে জাতির পিতার প্রতিকৃতিতে পু®পমাল্য অর্পণ করা হয়। এতে উপস্থিত ছিলেন, চেম্বারের ডাইরেক্টর মোঃ শাহজাহান আলী সাজা, মোঃ শহিদুল ইসলাম শহিদ প্রমুখ। 
চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগ আনন্দ র‌্যালী ও কেককাটার আয়োজন করে। জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমনের এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা সামিউল হক লিটন, বিএমএ ও স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ।


চাঁপাইনবাবগঞ্জ মহিলা আওয়ামী লীগঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করে। 
সদর উপজেলা কৃষকলীগঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষকলীগের আয়োজনে সাধারণ সম্পাদক রুহুল আমিনের নেতৃত্বে জাতির পিতার প্রতিকৃতিতে পু®পমাল্য অর্পণ করা হয়। 
বিএমএ ও স্বাচিপঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ স্বাচিপ এর আয়োজনে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। এসময় বিএমএ সভাপতি ডা. দুররুল হোদা, বিএমএ ও স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী উপস্থিত ছিলেন।


আইএফবিসি ফাউন্ডেশনঃ আই এফ বি সি ফাউন্ডেশন এর আয়োজনে ১৭ মার্চ ২০১৯ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৯ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত। আই এফ বি সি ফাউন্ডেশনের শাখা ব্যবস্থাপক রাসেল আহম্মেদ হীরা সঞ্চালনায় ও নির্বাহী পরিচালক, মোঃ শাহাদাত হোসেন মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা সমাজ সেবা কার্যালয়ের সম্মানিত রেজিস্টার নুরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন আর এস ডি এফ ও যমুনা মানব কল্যাণ সংস্থার সম্মানিত নির্বাহী পরিচালক এম এ মঈন খান, নিবিড় মানবিক উন্নয়ন সংস্থার সম্মানিত নির্বাহী পরিচালক মোঃ মতিউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ কামিল (আলিয়া) মাদরাসার সম্মানিত সহকারী শিক্ষক মোহাঃ সেলিম রেজা ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সেলিম রেজা প্রমুখ।