১০, মে, ২০২১, সোমবার | | ২৮ রমজান ১৪৪২

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ড

আপডেট: নভেম্বর ১২, ২০১৮

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ড

আরশাদ হুসেন মুন্না:১২ই নভেম্বর চট্টগ্রামের চান্দগাঁও থানার অন্তর্গত হাজির পোল এলাকায় চুলা থেকে আগুন লেগে বিধ্বস্ত হয়ে গেল তিনটি দারিদ্র পরিবার। হাজীর পোল এলাকায় যথেষ্ট পরিমাণ গ্যাস সংযোগ না থাকার কারণে অর্ধশতাধিক দারিদ্র পরিবার রান্না করে মাটির চুলায় যার ফলে এমন ছোটখাটো ঘটনা প্রায়ই ঘটে থাকে কিন্তু কে জানতো আজ যে এত বড় ভয়াবহ একটি অগ্নিকান্ড ঘটে যাবে।
দুপুর ১২টি নাগাদ দুপুরের খাবার রান্না করার জন্য চুলায় রান্না বসাই তারপর পারিবারিক কাজে ব্যস্ত হয়ে পড়ে গৃহিণী কিছুক্ষণ পর সেই চুলা থেকে বৈদ্যুতিক তারে আগুন লেগে ঘটে যায় শর্ট সার্কিট।তাৎক্ষণিক হাজির হয় চট্টগ্রাম চান্দগাঁও ফায়ার সার্ভিস ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ তাদের চেষ্টায় এক ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন।
এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে পাশের দুটি ঘরে ও আগুন লেগে যায় বিধ্বস্ত হয়ে যায় তিনটি পরিবার।সেই সাথে থমকে যায় তাদের স্বপ্নের পথ চলা।
দ্বিতীয় পরিবারের গৃহকর্তা আগামী কয়েক দিনের মধ্যেই বিদেশ যাওয়ার কথা তাই তার বিদেশ যাওয়া নিয়ে পরিবারে সংরক্ষণ করা হয় প্রায় দেড় লক্ষ টাকা যা কিনা আগুন লেগে পুড়ে ছাই হয়ে যায় সে টাকাগুলো আজ ছাই হয়ে পড়ে আছে পুড়ে যাওয়া আলমারিতে।