১৪, মে, ২০২১, শুক্রবার | | ২ শাওয়াল ১৪৪২

হাল্ট প্রাইজের রিজিওনাল রাউন্ড অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ১৮, ২০২১

হাল্ট প্রাইজের রিজিওনাল রাউন্ড অনুষ্ঠিত

সাবিহা তাসমিম: নোবিপ্রবি প্রতিনিধি

এবছর বাংলাদেশের দুইটি অঞ্চলে অনুষ্ঠিত হয়েছে শিক্ষার্থীদের নোবেল পুরস্কার খ্যাত ‘হাল্ট প্রাইজ’ ২০২১ ইমপ্যাক্ট সামিট। গত ৪ এপ্রিল ঢাকায় রিজিওনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর আয়োজন করে।

ঢাকা রিজিওনাল সামিটের কো-স্পন্সর হিসেবে ছিলো এক্সপার্ট একাডেমি লি. এবং এসএলসি। অনলাইন ওয়েবিনারের মাধ্যমে ওই রিজিওনাল রাউন্ডের সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ফ্যাকাল্টি অব বিজেনেস স্টাডিসের ডিন বিগ্রেডিয়ার জেনারেল মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান।

হাল্ট প্রাইজের এশিয়া রিজিওনাল অ্যাসোসিয়েট ফাহিম শাহরিয়ার বলেন, এবছর বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের আয়োজনে রিজিওনাল রাউন্ডে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপালসহ মোট ৯টি দেশ থেকে শিক্ষার্থীদের ৬৩টি টিম অংশ নেয়। এতে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের টিম ‘Mush-Reign’।

উল্লেখ্য, প্রতিযোগিতায় বিচারকদের রায়ে ৬৩ টিমের মধ্যে সেরা ৬ টিম নির্বাচিত হয়। সেরা ৬ টিমের মধ্যে বাংলাাদেশের ৫টি এবং নেপালের ১ টি। এই ৬ টিমের মধ্যে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের টিম ‘Mush-Reign’। প্রথম রানার-আপ হয় আর্মি ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের টিম ‘DKCK’ এবং দ্বিতীয় রানার-আপ হয় রংপুরের ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের টিম ‘Green Leaf’। চ্যাম্পিয়ন টিম পরবর্তীতে গ্লোবাল অ্যাক্সিলেটরে প্রতিযোগীতা করবে।