১০, মে, ২০২১, সোমবার | | ২৮ রমজান ১৪৪২

চট্টগ্রাম মেডিকেলের কিংবদন্তি অধ্যাপক ডা. মাহতাব হাসান আর নেই

আপডেট: নভেম্বর ১৩, ২০১৮

চট্টগ্রাম মেডিকেলের কিংবদন্তি অধ্যাপক ডা. মাহতাব হাসান আর নেই

এরশাদ হোসাইন মুন্না : চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিসিনের সাবেক বিভাগীয় প্রধান ও কিংবদন্তি চিকিৎসক অধ্যাপক ডা. মাহতাব উদ্দীন হাসান আর নেই।সোমবার দুপুরে তিনি ঢাকার অ্যাপলো হাসপাতালে হার্ট অ্যাটাক ও মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।  ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন চট্টগ্রামের ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সৈয়দ জাবেদ।
সূত্রে জানা যায়, গত ১৩ অক্টোবরে তিনি হার্ট অ্যাটাকে আক্রান্ত হন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ সূত্র জানায়, ডা. মাহতাব উদ্দীন হাসান চট্টগ্রাম মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।  চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে অবসর গ্রহণের পর তিনি মেরিন সিটি মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

তিনি জানান, চট্টগ্রামের সাতকানিয়ার অধিবাসী ডা. মাহতাব উদ্দীন হাসান চট্টগ্রাম মেডিকেল কলেজে ২০তম ব্যাচের ছাত্র ছিলেন।  এর আগে তিনি ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে এইচএসসি কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ মাঠে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। তার জানাযায় উপস্থিত হওয়ার জন্য সবাইকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছেন মরহুমের পরিবারবর্গ ও শুভাকাঙ্ক্ষীরা।