১০, মে, ২০২১, সোমবার | | ২৮ রমজান ১৪৪২

রাণীশংকৈলে ফেসবুকে ছেলে ধরা গুজব ছড়ানোর দায়ে যুবক গ্রেফতার

আপডেট: জুলাই ২৫, ২০১৯

রাণীশংকৈলে ফেসবুকে ছেলে ধরা গুজব ছড়ানোর দায়ে যুবক গ্রেফতার

নাজমুল হোসেন, ঠাকুরগাঁও রাণীশংকৈল) প্রতিনিধিঃ সামাজিক যোগাযোগ মাধ্যম  ফেসবুকের মাধ্যমে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ছেলেধরা গুজব ও আতংক ছড়ানোর দায়ে ২৪ জুলাই বুধবার দুপুরে রাণীশংকৈল থানা পুলিশ পৌর এলাকা থেকে বেনু রায় অধিকারি বিনয় (২২) নামে এক যুবককে গ্রেফতার করেছে।

বিনয় লেহেম্বা গ্রামের দ্বিজেন্দ্র নাথ অধিকারির ছেলে ও দিনাজপুর সরকারি কলেজের অনার্স হিসাব বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

গত ২২ জুলাই সোমবার আসামি বিনয় তার ফেসবুক আইডি – বিনয় কুমার রাজ বি.কে. থেকে রাণীশংকৈল মীরডাঙ্গীতে ২ জন ছেলেধরা একটি ছেলের গলাকাটতে গিয়ে জনতার হাতে ধরা পড়েছে মর্মে একটি পোস্ট দেয়। এ নিয়ে এলাকায় চরম আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ মীরডাঙ্গী বাজার থেকে ঐ ছেলেধরা সন্দেহে নীলফামারি ডোমারের রশিদুল  (২৭) কে জওগাঁও থেকে ও দিনাজপুর বলেয়া গ্রামের সাকিব (২৫) কে মীরডাঙ্গী বাজার হতে  জনতার হাত থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। থানায় জিজ্ঞাসাবাদে রশিদুল পেশায় ঘটক ও সাকিব একজন মানসিক রোগী বলে পুলিশ নিশ্চিত হন এবং তাদেরকে ছেড়ে দেন। কিন্তু বিনয় কুমারের পোস্টটি ফেসবুকে থেকে যায়। পুলিশ তল্লাসি করে ২৪ জুলাই বুধবার দুপুরে বিনয়কে পৌর এলাকা থেকে গ্রেফতার করে।

এ নিয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন – ২০১৮ তে ঐ দিনই একটি মামলা দায়ের করা হয় বলে জানান, রাণীশংকৈল থানার ওসি আব্দুল মান্নান।