১০, মে, ২০২১, সোমবার | | ২৮ রমজান ১৪৪২

যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে চাকরি পেলো ১৫০ জন

আপডেট: জুন ২১, ২০১৯

যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে চাকরি পেলো ১৫০ জন

যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে স্থায়ীভাবে কর্মসংস্থানের সুযোগ হলো ১শ’৫০ জন বেকারের। বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনের এলআইসিটি প্রকল্পের আওতায় তাদের তিনটি ট্রেডে ট্রেনিং দেয়া হয়। অনজব ট্রেনিং হিসেবে গত দু’মাস তারা এ ট্রেনিং করার সুযোগ পান।
বৃহস্পতিবার সকালে ১০টি কোম্পানির চুক্তি হিসেবে সাডু কন্সোটিয়ামের মাধ্যমে বাস্তবায়িত এ প্রকল্পে ট্রেনিং প্রাপ্তদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এতে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের জ্যানথিক বিজনেস পয়েন্ট, অংশ লিমিটেড, টেকনোসফট, স্কলারসটেক, বর্ণ আইটি, জেএসআর আইটি, যশোর আইটি, উৎসব টেকনোলজিস, মাইক্রোড্রিম আইটি, চাকলাদার কর্প কোম্পানির প্রায় ১৫০জনের মধ্যে সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করা হয়। এ সময় ট্রেইনারটের মাঝেও ক্রেস্ট বিতরণ করা হয়।

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের অডিটোরিয়ামে আয়োজিত এ আয়োজনে সভাপতিত্ব করেন সাডু প্রকল্পের সভাপতি স্কলারসটেকের সিইও আহসান কবীর।

প্রধান অতিথি ছিলেন আইসিটি ডিভিশনের এলআইসিটি প্রজেক্টের প্রকল্প পরিচালক রেজাউল করীম (এনডিসি)।

এ সময় তিনি বলেন, শুধু ট্রেনিং নিলেই হবে না স্ব স্ব কোম্পানির হয়ে নিজেকে আরও মেলে ধরতে হবে। কারণ আইটি সেক্টর প্রতিটি মুহূর্তে পরিবর্তন হয়। এ জন্যে নিজেকে বদলাতে না পারলে কোন দিকেই লাভবান হওয়া যাবে না। তাছাড়া সরকারও চাই জনগনের মাঝে আইটি বা অনলাইনের মাধমে বেশি বেশি সেবা পৌঁছে যাক। আর তার মাধ্যম হচ্ছে যুব সমাজ।

এ আয়োজনে বিশেষ অতিথি ছিলেন এলআইসিটি প্রজক্টের টেকনিক্যাল স্পেশালিস্ট (আইটি/আইটিইএস) সুভঙ্কর চৌধুরী।

এ আয়োজনে স্বাগত বক্তৃতা করেন সাডু প্রকল্পের সভাপতি স্কলারসটেকের সিইও আহসান কবীর। উদ্যোক্তাদের মাঝে বক্তৃতা করেন মহিদুল ইসলাম ও প্রশিক্ষনার্থীদের মাঝে শামীন পাশওয়ার।

উপস্থিত ছিলেন জেএসআর আইটির সিইও সাইফুল ইসলাম সজল, জ্যানথিক বিজনেস পয়েন্টের সিইও আবু সাইদ চঞ্চল, বর্ণ আইটির সিইও উজ্জ্বল বিশ্বাস, যশোর আইটির রাকিব হাসান, উৎসব টেকনোলজিস-এর অজয় দত্ত, কেকে ডেসটেনির কান্ট্রি ডিরেক্টর সাজ্জাদুর রহমান রোবো, মাইক্রোড্রিম আইটির শাহনূর শরীফ, চাকলাদার কর্পের সিইও ইমানুর রহমান, আনিকা আইটির রিপন হাসান ও আনিকা হাসান, সম্রাট আইটির মুনছুর আলী, মাই লাইস্টহোস্টের রাকিব হাসান, ফাইনিস্ট ওয়েবগিকের আবু জুবায়ের পিয়াস প্রমুখ।

সঞ্চালনায় ছিলেন টেকনোসফট বাংলাদেশের সিইও ও সাডু প্রকল্পের সেক্রেটারি শাহজালাল।