১৪, মে, ২০২১, শুক্রবার | | ২ শাওয়াল ১৪৪২

ইজিবাইক ও সি.এন.জি মুখোমুখি সংঘর্ষে আহত ৩ পরিক্ষার্থী

আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০১৯

ইজিবাইক ও সি.এন.জি মুখোমুখি সংঘর্ষে আহত ৩ পরিক্ষার্থী


জি এম শরীফ মাছুম বিল্লাহচাঁদপুর প্রতিনিধি 
চাঁদপুর ওসমানীয়া ফাযিল মাদরাসা থেকে পরিক্ষা শেষ করে বাড়ী ফেরার পথে সিএনজি ও ইজিবাইক মুখোমুখি সংঘর্ষে আহত হয়েছেন হাইমচরের ৩ শিক্ষার্থী। বুধবার দুপুর ১.৪৫ মিনিটে চাঁদপুর থেকে ছেড়ে আসা সিএনজি বাংলা বাজার পার হলে এ দূর্ঘটনা ঘটে। আহতরা হলেন চান্দ্রা বাজার নুরিয়া ফাজিল মাদরাসার পরিক্ষার্থী মোঃ মাহমুদুল হাসান মামুন (২০), গন্ডামারা ফাজিল মাদরাসার পরিক্ষার্থী তানজিলা আক্তার (১৮) ও সীমা আক্তার (২০)।
জানা যায়, ইজিবাইকটি মাঝপথে ঘুরিয়ে গন্তব্যে পৌছার চেষ্টা করছিল। অপর দিক থেকে আসা সিএনজি কয়েকবার সিগনাল দিলেও ইজিবাইক ড্রাইভার তা অমান্য করে সিএনজির সামনে চলে আসে এবং মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুজনেরই ব্যপক ক্ষয়ক্ষতি হলে দুজনেই ঝগড়া ও এক পর্যায়ে মারামারি শুরু করে।
শিক্ষার্থীদের দাবী বেপরোয়া ইজিবাইক ড্রাইভারদের আইনের আওতায় এনে প্রশিক্ষনের ব্যবস্থা করা হোক। অনেক সময় ছোট ছোট শিশুরাও ইজিবাইক নিয়ে রাস্তায় যাত্রীসেবা দিয়ে থাকে। কিন্তু প্রশাসন সে ব্যাপারে কোনো ব্যবস্থা না নিয়ে উদাসীন থাকে।শিক্ষার্থীরা আরো জানায়, হাইমচরে এভাবে একটির পর একটি দূর্ঘটনা ঘটেই যাচ্ছে। প্রাণ হারাচ্ছে শত শত শিশু, তরুণ, যুবক ও বৃদ্ধ যাত্রী বা পথচারী। ইজিবাইক ও সি এন. জি ড্রাইভারের ব্যপারে প্রশাসন উদাসীন হওয়ায় আজ তারাও বেপরোয়ার চরমে পৌঁছেছে। হাইমচরকে নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে আমরা উপজেলা ও থানা প্রশাসনের কার্যকর প্রদক্ষেপ কামনা করছি।