২১, আগস্ট, ২০২০, শুক্রবার | | ২ মুহররম ১৪৪২

বরগুনায় এই প্রথম ইলিশ উৎসব,হরদম বেচাকেনা

আপডেট: অক্টোবর ২, ২০১৯

  • Facebook Share
বরগুনায় এই প্রথম ইলিশ উৎসব,হরদম বেচাকেনা

বরগুনা প্রতিনিধি : বরগুনায় এই প্রথমবারের মত উদযাপিত হলো ইলিশ উৎসব। ইলিশ উৎসবটির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি।
আজ বুধবার সকাল ১১ টার সময় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
৬ টি উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার প্রায় ৫০ হাজার মানুষ উপস্থিত রয়েছে।দিনব্যাপী এ উৎসবে, ন্যায্য মূল্যে ইলিশ বিক্রি, একাধিক রকমের ইলিশ রান্না করে টলে বিক্রি হবে প্রায় ৪০ টি স্টলে, থাকবে কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই উৎসব সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। ইলিশ উৎসবে ৬ টি উপজেলার বিভিন্ন স্টলে সামুুদ্রিক মাছসহ বরগুনার বিষখালী, পায়রা, বল্বেশর নদী থেকে তাজা ইলিশ সংগ্রহ করে বিক্রি করা হচ্ছে। প্রত্যেকে তিনটি করে ইলিশ কিনতে পারবেন।
ইলিশ উৎসবে অংশ নেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর কবীর, পুলিশ সুপার মারুফ হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মোতালেব মৃর্ধা, মেয়র শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুব আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বাচ্চু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল রশিদ, সদর মৎস্য অফিসার শহিদুল ইসলাম, বরগুনা প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন শীল, টেলিভিশন ফোরামের সভাপতি মনির হোসেন কামাল ও সাধারণ সম্পাদক আবু জাফর মোঃ সালেহ ও সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার আব্দুল আজীম প্রমুখ ।###