১৪, মে, ২০২১, শুক্রবার | | ২ শাওয়াল ১৪৪২

বিয়ানীবাজারে দুর্বৃত্তের আগুনে দগ্ধ শিক্ষকের মৃত্যু

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৮

বিয়ানীবাজারে দুর্বৃত্তের আগুনে দগ্ধ শিক্ষকের মৃত্যু
বিয়ানীবাজারের জলঢুপে অজ্ঞাত দুর্বৃত্তের দেয়া পেট্রোল আগুনে দগ্ধ প্রবীন শিক্ষক বিয়েন্দ ভুষণ চক্রবর্তী  গতকাল বৃহস্পতিবার দুপুরে মারা গেছে। ঢাকার সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুর সাড়ে ১২টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।
প্রবীণ শিক্ষক বিয়েন্দ ভুষণ চক্রবর্তীকে গত ৩০ নভেম্বর শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার লাউতা ইউনিয়নের জলঢুপ এলাকায় অজ্ঞাত দুর্বৃত্তরা গায়ে পেট্রাল ঢেলে আগুন ধরিয়ে দেয়। নিজ বাড়ির উঠোনে অগ্নিদগ্ধ হয়ে চিৎকার করলে পরিবারের সদস্যরা উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অবস্থার অবনতি ঘটলে প্রথমে সিলেট ও পরে ঢাকায় প্রেরণ করা হয়। একসপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মারা যান।
পেট্রোল আগুনে দগ্ধ প্রবীন শিক্ষক বিয়েন্দ ভুষণ চক্রবর্তীর স্ত্রী অর্পিতা ভুষণ চক্রবর্তী বিয়ানীবাজার থানায় ৪জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৫জনকে আসামী করে মামলা দায়ের করেন।
পুলিশ জানায়, অজ্ঞাত দুর্বৃত্তদের সনাক্ত করে ইতোমধ্যে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। পূর্ব
বিরোধীদের জের ধরে পরিকল্পনা করে শিক্ষক বিয়েন্দ ভুষণ চক্রবর্তীর গায়ে আগুন দেয়া হয়েছিল। এ ঘটনার সাথে যুক্ত জয় লাল নাথ ও জয়ন্ত লাল নাম নামের দুই যুবককে পুলিশ গ্রেফতার করেছে।
এ দিকে তাঁর গায়ে পেট্রোল ঢেলে আগুন দেয়ার সাথে জড়িত দুইজনকে পুলিশ মঙ্গলবার রাতে গ্রেফতার করে। জয় লাল নাথ ও জয়ন্ত লাল নাথ নামের এ দুইজনকে পুলিশ প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে। গ্রেফতারকৃত জয় লাল নাথ আদালতে ১৬৪ ধারায় ঘটনার সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে।