১৪, মে, ২০২১, শুক্রবার | | ২ শাওয়াল ১৪৪২

দিনাজপুরে বানিয্য মেলার উদ্বোধন

আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২০

দিনাজপুরে বানিয্য মেলার উদ্বোধন

মো: তাফহিমুল ইসলাম, দিনাজপুর সংবাদদাতা:

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনাজপুরে বাণিজ্য মেলার উদ্বোধন করলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

দিনাজপুর বাণিজ্য মেলায় কুটিরশিল্প, হস্তশিল্প, তথ্য প্রযুক্তির স্টলসহ ২০৩টি স্টল বসানো হয়েছে। এছাড়া শিশুদের আনন্দ বিনোদনের জন্য শিশু পার্ক নির্মাণ করা হয়েছে। মেলায় শিক্ষা, সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটাতে বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছে মেলা কর্তৃপক্ষ।

১৯ ফেব্রুয়ারি ( বুধবার)  মেলার উদ্বোধনকালে হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুরে সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গীবাদকে কঠোর হস্তে দমন করা হবে উল্লেখ করে বলেন, বিগত ১০ বছরে দিনাজপুরে কোন চাঁদাবাজ ও সন্তাস ছিল না। সন্ত্রাস ও চাঁদাবাজদের কোন ছাড় দেওয়া হবে না। ব্যবসায়ীরা নিবিঘ্নে ব্যবসা করবে। দেশ হবে সুখ ও শান্তির উন্নয়ন ও অগ্রগতিতে ব্যবসায়ী, সাংবাদিক, আইনজীবিসহ সকলকে সম্পৃক্ত করা হবে এই অঙ্গীকার নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখছেন। এই স্বপ্নে কেউ বাঁধা সৃষ্টি করলে পরিনাম শুভ হবে না।

দিনাজপুর চেম্বারের সভাপতি সুজাউর রব চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক মো: মাহমুদুল আলম, পুলিশ সুপার মো: আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম ( বার) , দিনাজপুর সদর উপজেলা চেয়ারম্যান মো: ইমদাদ সরকার, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু।

উদ্বোধনের পর আতসবাজী, মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।