৩, জুন, ২০২১, বৃহস্পতিবার | | ২২ শাওয়াল ১৪৪২

বোদায় শিশুদের নিয়ে ঈদ উদযাপন করলো একুশ স্মৃতি পাঠাগার

আপডেট: মে ১৬, ২০২১

  • Facebook Share
বোদায় শিশুদের নিয়ে ঈদ উদযাপন করলো একুশ স্মৃতি পাঠাগার

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের বোদায় শিশুদের নিয়ে ব্যতিক্রমী ঈদ উদযাপন করলো একুশ স্মৃতি পাঠাগার। গতকাল সন্ধায় স্বাস্থ্য বিধি মেনে পাঠাগার মিলনায়তনে অর্ধশতাধিক শিশুদের কে নিয়ে ঈদ আড্ডায় মেতে উঠেন পাঠাগারের সদস্যরা। সারা দেশে করোনায় নিহত ব্যক্তি ও সম্মুখ সারির করোনা যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে ১ মিনিট নীরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর শিশুদের নিয়ে মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনায় মুখরিত হয়ে ওঠে পাঠাগার মিলনায়তন।

একুশ স্মৃতি পাঠাগারের সভাপতি শেখ আবুল হোসেন শীলনের সভাপতিত্বে উক্ত ঈদ আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি বিরোধী সমাজ কর্মী ও হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশনের নির্বাহী প্রধান সাইফুল ইসলাম শান্তি। অনান্যদের মধ্যে আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মনিশঙ্কর দাশ গুপ্ত, শিক্ষক ধীরেন্দ্রনাথ, শিক্ষক মোঃ সোবহান, এ টি এম শাকিল আবির বাধন, উদীচী শিল্পী গোষ্ঠী রাহুল ঘোষ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আনিসুর রাহমান, লেখক টি এম মনোয়ার হোসেন , কবি মামুন, ব্যবসায়ী কামরুল ইসলাম, লালন গবেষক ফিরোজ আল বাংলাদেশী, মেরিনা আক্তার, ইভা ও পিউ সহ আরো গন্যমান্য ব্যক্তিরা।

একুশ স্মৃতি পাঠাগারের সভাপতি শেখ আবুল হোসেন শীলন জানান, করোনা পরিস্থিতির মধ্যে ঘরে থাকা শিশুদের খানিকটা মানসিক প্রশান্তির জন্য আমরা এই ঈদ আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি। তিনি আরো জানান, আগামীতে শিশুদের নিয়ে আরো বেশি উদ্ভাবনী বিষয়ক কাজ করার ইচ্ছা রয়েছে আমাদের।

ঈদ আড্ডা ও সাংস্কৃতিক পরিবেশনার পর আগত শিশুদের মাঝে খাবার বিতরন করা হয়।