১৪, মে, ২০২১, শুক্রবার | | ২ শাওয়াল ১৪৪২

হাইমচরে বিতর্ক একাডেমীর আত্মপ্রকাশ

আপডেট: নভেম্বর ৩০, ২০১৮

হাইমচরে বিতর্ক একাডেমীর আত্মপ্রকাশ
জি. এম শরীফ মাছুম বিল্লাহ, (হাইমচর প্রতিনিধি, চাঁদপুর): তৃনমূল পর্যায়ে থেকে বিতার্কিক তৈরি করার লক্ষ্যে চাঁদপুর হাইমচরে বিতর্ক একাডেমীর আত্মপ্রকাশ হয়েছে।  আজ শুক্রবার সকাল ১০টায় উপজেলা সদর আলগী বাজার আদর্শ শিশু নিকেতন হাইস্কুলের সভাকক্ষে আলোচনা সভা ও বিতর্ক একাডেমীর কমিটি গঠন করা হয়েছে। এসময় আদর্শ শিশু নিকেতন স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ মাজহারুল ইসলাম শফিক  বলেন- বিতর্ক অনুষ্ঠান হলো শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের অন্যতম প্রধান একটি মাধ্যম। আর কেমলমাত্র আমাদের এই হাইমচর উপজেলার শিক্ষার্থীরাই বিতর্ক প্রতিযোগীতা থেকে পিছিয়ে আছে। এজন্য তৃণমূল থেকে শিক্ষার্থীদের বিতর্কের প্রতি উৎসাহিত করে বিতর্কের সকল পর্বে অংশগ্রহণ করাতে হবে।
তিনি আরো বলেন-  শিক্ষার্থীরা জ্ঞান অর্জন করছে ঠিকই কিন্তু মুখের জড়তার কারণে সেই জ্ঞান কাজে লাগাতে পারছে না। বিতর্ক অনুষ্ঠানের মাধ্যমে মুখের এই জড়তা দূর করা সম্ভব।
সভায় উপস্থিত সকলের সর্বসম্মত মতামতের ভিত্তিতে আদর্শ শিশু হাইস্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ মাজহারুল ইসলাম শফিককে একাডেমীর প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ঘোষনা করা হয়। উপদেষ্টা পরিষদে প্রভাষক মোখলেছুর রহমান, কাকলি রানী দাস, রাকিবুল হাসান রাসেল, সংকর গোষ, আব্দুর রহমান রিয়াদ, মোঃ ইউনুছ সরদারকে মনোনীত করা হয়।
এছাড়া স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে একাডেমীর কার্যকরি কমিটি ঘোষনা করা হয়। এতে  সভাপতি আব্দুল্লাহ আল ইমন, সহ-সভাপতি নুরজাহান আক্তার রিপাত, সাধারন সম্পাদক সালমা সুলতানা ইতি, যুগ্ন সম্পাদক লিজা আক্তার, সাংগঠনিক সম্পাদক রেহানা আক্তার, প্রশিক্ষন সম্পাদক দোলা দাস দেওয়ান, অর্থসম্পাদক মিশু আক্তার, সদস্য নুর-ই আলম মাসুম।