২২, জুন, ২০২১, মঙ্গলবার | | ১২ জ্বিলকদ ১৪৪২

কুমিল্লার হোমনায় পাঁচ হাজার শিক্ষার্থী জঙ্গীবাদ, মাদক ও ইভটিজিংকে লাল কার্ড প্রদর্শন

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০১৯

কুমিল্লার হোমনায় পাঁচ হাজার শিক্ষার্থী জঙ্গীবাদ, মাদক ও ইভটিজিংকে লাল কার্ড প্রদর্শন

মোঃ খোরশেদ আলম ( কুমিল্লা জেলা প্রতিনিধি, দৈনিক সময়ের কণ্ঠ) ঃ

অাজ হোমনায় পাঁচ হাজার শিক্ষার্থী লাল সবুজ উন্নয়ন সংঘ এর অনুষ্ঠানে জঙ্গীবাদ, মাদক ও ইভটিজিংকে লাল কার্ড প্রদর্শন করে তার প্রতিরোধে শপথ নিয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ হোমনা উপজেলা শাখার অায়োজনে হোমনা অাদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ৪ টি বিদ্যালয়ের প্রায় ৫ হাজারের বেশি শিক্ষার্থী জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন করে তার প্রতিরোধে শপথ নেন।

অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেলের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী শহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোমনা থানার অফিসার ইনচার্জ রসুল অাহমদ নিজামী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী রুহুল অামিন, হোমনা প্রেসক্লাবের সভাপতি অাব্দুল হক সরকার, হোমনা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা অাদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, পৌর কাউন্সিলর শাহনাজ অাক্তার স্বপ্না, কাউন্সিলর অাব্দুল বাতেন সরকার, সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফরিদ ভূইয়া, হোমনা শাখার সাধারণ সম্পাদক রাসেল খান প্রিন্স, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান,  তিতাস শাখার সাধারণ সম্পাদক অাব্দুল্লাহ অাল মামুন, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, হোমনা শাখার দপ্তর সম্পাদক ফয়সাল রেজা, প্রচার সম্পাদক জাহাঙ্গীর অালম, সিনিয়র সদস্য- সৌরভ, রাসেল, শাহিন, ইমন,কিবরিয়া, ইফতি, কাউছার ও বেলায়েত প্রমুখ।

নিয়মিত পড়াশুনা করে নিজকে অাদর্শ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের অাগে বিবাহ বন্ধনে অাবদ্ধ না হওয়ার শপথ নেন। হোমনা অাদর্শ উচ্চ বিদ্যালয়, হোমনা সরকারী উচ্চ বিদ্যালয়, হোমনা কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রায় ৫ হাজারের বেশি শিক্ষার্থী মাদককে না, ইভটিজিং কে না, বাল্য বিবাহকে না বলে স্লোগান দিয়ে তার প্রতিরোধে শপথ নেন। শপথ পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী শহিদুল ইসলাম।