২২, জুন, ২০২১, মঙ্গলবার | | ১২ জ্বিলকদ ১৪৪২

লালমনিরহাটে ৯৬ মুক্তিযোদ্ধার বিজয় দিবসের অনুষ্ঠান বর্জনের ঘোষনা

আপডেট: ডিসেম্বর ১৫, ২০১৯

লালমনিরহাটে ৯৬ মুক্তিযোদ্ধার বিজয় দিবসের অনুষ্ঠান বর্জনের ঘোষনা


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ
লালমনিরহাট সদর উপজেলায় ৯৬ মুক্তিযোদ্ধার বিজয় দিবসের উৎসব ভাতা বন্ধ করার ঘটনায় ১৬ ডিসেম্বরের বিজয় দিবসের সকল প্রকার অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়েছেন।
লালমনিরহাট জেলার সাবেক সহকারী মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক জানান, লালমনিরহাট সদর উপজেলার নির্বাহী অফিসার উত্তম কুমার মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই করবেন এবং চেনেন না বলে অপমানিত করেন ।এজন্য ৯৬ জন মুক্তিযোদ্ধা বিজয় দিবসের অনুষ্ঠান প্রত্যাখ্যান এবং এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।
 বঞ্চিত মুক্তিযোদ্ধারা জানান, শুধু বিজয় দিবসের অনুষ্ঠানই বর্জন নয়,এ ঘটনার প্রতিবাদে সোমবার তারা শহরের মিশন মোড় চত্তরে মানববন্ধন করবেন বলেও ঘোষনা দেন।
লালমনির সদর উপজেলার ৯৬ মুক্তিযোদ্ধার মধ্যে ভারতীয় তালিকাভুক্ত ২২ জন, লাল মুক্তিবার্তা ২৯ জন, সেনাবাহিনীর ১ জনসহ মোট ৯৬ জন কে উৎসব ভাতা দেয়নি। 
এ বিষয়ে মুক্তিযোদ্ধা নুরুজ্জামান,আব্দুল মোন্নাফ ও কলিমুদ্দিন জানান,২০১৭ সালের আগ পর্যন্ত তারা ক তালিকা ভুক্ত ছিলেন কিন্তু যাচাই বাছাইয়ের নাম করে এখন তাদের গ তালিকাভুক্ত করেছে।
 এটি গ্রহনযোগ্য নহে। এছাড়া সদ্য শেষ হওয়া ঈদেও আমরা ভাতা পেয়েছি । এখন কেন আমরা ভাতা পাব না।
এ বিষয়ে লালমনিরহাট সদর উপজেলার নির্বাহী অফিসার উত্তম কুমার রায় জানান, একজন মুক্তিযোদ্ধা ৯৬ মুক্তিযোদ্ধার ভাতা চেয়েছেন আমি বলেছি বিজয় দিবসের পর বিষয়টি নিয়ে বসবো। এ বাইরে তিনি আর কিছু জানেন না বলে সাংবাদিকদের জানান।