২৩, অক্টোবর, ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১

রাবিতে কাল থেকে ভর্তিযুদ্ধ শুরু

কাজল ইসলাম রাবি প্রতিনিধি ঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা আগামীকাল ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ দুইদিন দিন ঘন্টাব্যাপী ৫টি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রকাশিত ভর্তি পরীক্ষার সূচী থেকে এ তথ্য জানা গেছে।
বিশ্ববিদ্যালয় পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২২ অক্টোবর সোমবার সকাল ৮ টা থেকে ৯ টা পর্যন্ত 'সি' ইউনিটের অধীনে ১০০০১ থেকে ২৫৩৭৮ রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত একই ইউনিটের ২৫৩৭৯ থেকে ৪০৭৫৫ ও ৫০০০১ থেকে ৫০২৫৪ রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হবে। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের অধীন ১০০০১ থেকে ২৩৮৯৮ ও ৫০০০১ থেকে ৫১৫৪৮ রোলধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা।
দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত 'ডি' ইউনিটের অধীন ২৩৮৯৯ থেকে ৩৭৭ ৯৫ ও ৫১৫৪৯ থেকে ৫৩০৯৫ রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত 'বি' ইউনিটের অধীন ১০০০১ থেকে ২১৪৩০ রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
অন্যদিকে আগামী ২৩ অক্টোবর মঙ্গলবার সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত 'বি' ইউনিটের অধীন ৫০০০১ থেকে ৬৩৩৭৩ রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত 'ই' ইউনিটের অধীন ১০০০১- ২৫১৯৮ রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত একই ইউনিটের ২৫১৯৯ থেকে ৪০৩৯৬ রোলধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে।
দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে 'এ' ইউনিটের অধীন ১০০০১ থেকে ২৫৩২৬ রোলধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা। এদিকে বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত একই ইউনিটের ২৫৩২৭ থেকে ৪০৬৫২ রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তিযুদ্ধ সামনে রেখে রাবি ছাত্রলীগের কর্মসূচির মধ্যে থাকবে- তথ্য প্রদান ও সহায়তা কেন্দ্র, সুপেয় পানি, কলম সরবরাহ, মেডিকেল টিম, থাকার ব্যবস্থা, মশার কয়েল ও মোমবাতির ব্যবস্থা, অভিভাবকদের সহযোগিতা।