৩০, নভেম্বর, ২০২০, সোমবার | | ১৪ রবিউস সানি ১৪৪২

মাঠ চষে বেড়াচ্ছেন এমপি আলী আশরাফ

আপডেট: অক্টোবর ২৪, ২০১৮

মাঠ চষে বেড়াচ্ছেন এমপি আলী আশরাফ

ফারুক আহম্মেদ সরকার,চান্দিনা প্রতিনিধিঃ জনগণের মাঝে সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত গণসংযোগ, উঠান বৈঠক ও কর্মী সমাবেশের মাধ্যমে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের বর্তমান এমপি আলী আশরাফ।

বছরের বেশিরভাগ সময়ই আলী আশরাফ তার নির্বাচনী এলাকায় অবস্থান করেন। নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এলাকা ও জনসাধারণের জীবনমান উন্নয়নে নেওয়া নানা প্রকল্প বাস্তবায়ন তদারকি করেন তিনি। সুখে-দুঃখে জনপ্রতিনিধিকে পাশে পেয়ে বরাবরই উচ্ছ্বসিত স্থানীয়রা। ফলে নির্বাচন যত ঘনিয়ে আসছে, নৌকা প্রতীকের পক্ষে তার প্রচারে বেশ সরগরম হয়ে উঠেছে এ আসনের রাজনীতি। চাঙ্গা হয়ে উঠছেন দলীয় নেতাকর্মীরা।

আলী আশরাফ প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। যোগ দিচ্ছেন বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে। বাড়ি বাড়ি গিয়ে লোকজনের সুখ-দুঃখের কথা শুনছেন, সমস্যা সমাধানে আর্থিকসহ সব ধরনের সহযোগিতা করছেন। মানবদরদী বৈশিষ্ট্যের কারণে আলী আশরাফ দলীয় নেতাকর্মী ও স্থানীয়দের মাঝে গরিবের বন্ধু বলেই পরিচিত।

আলী আশরাফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ শিক্ষা, মাথাপিছু আয়, রফতানি

প্রবৃদ্ধি, রেমিট্যান্স প্রবাহসহ সামাজিক নানা সূচকে এগিয়েছে বিস্ময়করভাবে। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এ দেশের ১৬ কোটি মানুষের ভাগ্যোন্নয়ন ও চলমান উন্নয়ন কর্মকাণ্ডের অসমাপ্ত কাজ সমাপ্ত করার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বের কোনো বিকল্প নেই। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের ভোটের মাধ্যমে এমপি নির্বাচিত হয়ে গত তিন দশক ধরে এলাকায় সততা ও নিষ্ঠার সঙ্গে ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছি। আগামী নির্বাচনেও বিএনপি-জামায়াতকে মোকাবেলায় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে আমি মনোনয়ন পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী।

আলী আশরাফের সঙ্গে রয়েছেন কুমিল্লা উত্তর জেলা ও চান্দিনা উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সব সংগঠনের নেতাকর্মীরা। এ বিষয়ে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আইউব আলী এবং সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান তপন বক্সী বলেন, এমপি আলী আশরাফের অব্যাহত প্রচেষ্টায় চান্দিনা আজ উন্নত জনপদ। তার বলিষ্ঠ নেতৃত্বে চান্দিনা উপজেলা আওয়ামী লীগও সাংগঠনিকভাবে শক্তিশালী। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই এলাকায় অচেনা-অরাজনৈতিক-আমলা ও ব্যবসায়ীদের আনাগোনা বৃদ্ধি পাচ্ছে। কিন্তু উড়ে এসে জুড়ে বসা ও জনবিচ্ছিন্ন কাউকে মেনে নেবেন না উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জানা গেছে, এরই মধ্যে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ বর্ধিত সভায় তৃণমূল নেতাকর্মীরা আলী আশরাফকেই দলীয় মনোনয়ন দেওয়ার ব্যাপারে সাংগঠনিক সিদ্ধান্ত নেন, যা সুপারিশ আকারে কেন্দ্রে পাঠানো হয়েছে। কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট নিজাম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মহিউদ্দিন আলম, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মফিজুল ইসলাম, চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান মাস্টার, উপজেলা যুবলীগের আহ্বায়ক জহিরুল ইসলাম মুন্সিসহ দল ও সহযোগী সংগঠনের বেশিরভাগ নেতারই মন্তব্য- উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে চান্দিনায় আলী আশরাফের বিকল্প নেই। আগামী নির্বাচনে কুমিল্লা-৭ আসনে ভোটের মাঠে লড়াই করে নৌকার বিজয় ছিনিয়ে আনা একমাত্র তার পক্ষেই সম্ভব।